Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড্রেসিংরুমে ধূমপান করায় সুজনের জরিমানা

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৮

বিপিএলের ম্যাচ চলাকালে ড্রেসিং রুমে বসেই সিগারেট ফুঁকতে দেখা গিয়েছিল খুলনা টাইগার্সের কোচ খালেদ মাহমুদ সুজনকে। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক, বোর্ডের পরিচালক এবং বাংলাদেশ দলের টিম ডিরেক্টরের এমন কাণ্ডের ছবি দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরলে সমালোচনার ঝড় উঠে। ঘটনার তিন দিন পর অবশেষে এলো শাস্তির ঘোষণা।

খেলা চলাকালে ড্রেসিং রুমে বসেই ধূমপান করায় ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে সুজনকে। ক্রিকেটের চেতনাবিরোধী এই কাজের জন্য দুটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে তার নামের পাশে।

এছাড়া আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা করা হয়েছে রংপুর রাইডার্সের শেখ মেহেদি হাসান, নিকোলাস পুরান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোসাদ্দেক হোসেনকেও।

গত ১০ ফেব্রুয়ারি ফরচুন বরিশালের মুখোমুখি হয়েছিল খুলনা টাইগার্স। ম্যাচের একটা মুহূর্তে ড্রেসিং রুমে বসেই ধূমপান করতে দেখা যায় খুলনার কোচ খালেদ মাহমুদ সুজনকে। যা বিসিবির কোড অব কন্ডাক্টের লেভেল-১ এর ২.২০ ধারা ভঙ্গ। সুজন শাস্তি মেনে নেওয়াতে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

রংপুর রাইডার্সের ক্রিকেটার শেখ মেহেদি হাসান জরিমানায় পরেছেন গতকাল এলিমিনেটর ম্যাচ জয়ের পর কাণ্ডের কারণে। ফরচুন বরিশালের বিপক্ষে জয়সূচক রানটি নেওয়ার পর হেলমেটে আঘাত করে উদযাপন করেন রংপুরের অলরাউন্ডার। ক্রিকেটীয় সামগ্রহীর প্রতি অবজ্ঞার কারণে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে মেহেদির। একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে মেহেদির নামে।

একই ম্যাচে পোশাক বিধিমালা ভঙ্গ করেছেন রংপুরের ক্যারিবিয়ান তারকা নিকোলাস পুরান। তাতে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা এবং দুটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে পুরানের নামে। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে বিসিবির লোগো নির্দেশিকা ভঙ্গ করেছেন কুমিল্লার মোসাদ্দেক হোসেন সৈকত। ফলে তাকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা ও নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়েছে।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর