Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পার্সকে হারাল মিলান

স্পোর্টস ডেস্ক
১৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:১১

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে টটেনহাম হটস্পার্সের বিপক্ষে মাঠ নামে এসি মিলান। ঘরের মাঠে ম্যাচের শুরুর দিকের গোলে জয় পায় মিলান। আর তাতেই প্রথমবারের মতো প্রতিযোগিতামূলক ম্যাচে স্পার্সের বিপক্ষে প্রথম জয়ের আক্ষেপ ঘুচল এসি মিলানের। ঘরের মাঠ সান সিরোয় মঙ্গলবার রাতে একমাত্র গোলটি করেছেন ব্রাহিম দিয়াজ।

সান সিরোতে ম্যাচের মাত্র সাত মিনিটের মাথায় ব্রাহিম দিয়াজের গোলে লিড নেয় মিলান। লেফট ব্যাক থিও হার্নান্দেজের দারুণ এক শট ঝাঁপিয়ে পড়ে রুখে দেন গোলরক্ষক ফ্রেজার ফস্টার। ফিরতি বলে দিয়াজের শটও কোনোমতে ব্যর্থ করে দেন তিনি। কিন্তু ফিরতি বলে ডাইভিং হেডে জাল খুঁজে নেন দিয়াজ। আর তাতেই মিলান এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই স্পার্সকে কোণঠাসা করে রাখে মিলান। বল দখলে রেখে দারুণ আক্রমণ করতে থাকে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। আর সেভাবেই ম্যাচে লিড নেয় স্বাগতিকরা। তবে পিছিয়ে পড়ার পর ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয় তারা। বল দখল ও আক্রমণে এগিয়েও যায়। কিন্তু শট ও লক্ষ্যে রাখা শটের বিবেচনায় এগিয়ে ছিল মিলান। ওই একটি গোল ছাড়া কোনো গোলরক্ষককে কঠিন কোনো পরীক্ষায় পড়তে হয়নি।

প্রথমার্ধে ব্রাহিম দিয়াজের করা ওই একমাতে গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মিলান। দ্বিতীয়ার্ধে ফিরেও দুই দলই তেমন কোনো আক্রমণ করতে পারছিল না। তাই তো আসেনি স্কোরবোর্ডে কোনো পরিবর্তন।

৭৮তম মিনিটে খুব কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি চার্লস ডে কেটেলারে। পরের মিনিটে ফ্রি কিক থেকে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায় জুনিয়র মেসিয়াহর হেড। এরপর যেন জমে ওঠে ম্যাচ। গোলের জন্য মরিয়া দেখা যায় দুই দলকেই। তবে আর জালের দেখা পায়নি কোনো দলই। তাতেই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এসি মিলান।

শেষ ষোলোর দ্বিতীয় লেগে আগামি ৮ মার্চ টটেনহাম হটস্পার্সের মাঠে মুখোমুখি হবে দুই দল।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ এসি মিলান বনাম টটেনহাম হটস্পার্স টপ নিউজ শেষ ষোল


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর