Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিনিয়রদের সঙ্গে সমস্যা ছিল না, হবেও না: হাথুরুসিংহে

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১৩

২০১৪ সাল থেকে ২০১৭ পর্যন্ত প্রায় সাড়ে তিন বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পালন করেছেন চন্ডিকা হাথুরুসিংহে। সেই সময় বেশ কিছু সাফল্য পেয়েছে বাংলাদেশ। যদিও শ্রীলংকান এই কোচের বিদায়বেলাটা সুখকর ছিল না। সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে হাথুরুসিংহের মতের অমিলের গুঞ্জন শোনা যেত। দ্বিতীয় মেয়াদে আবারও বাংলাদেশ দলের কোচের দায়িত্ব নিয়ে হাথুরু বললেন, বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে আগেও তার কোনো সমস্যা ছিল না, এখনও হবে না।

নিজ দেশ শ্রীলংকা থেকে আর্থিকভাবে লোভনীয় প্রস্তাব পেয়ে হঠাৎ-ই ছেড়ে দিয়েছিলেন বাংলাদেশের কোচের দায়িত্ব। সেই সময় বোর্ডের পক্ষ থেকে যোগাযোগ করা হলেও উত্তর দেননি হাথুরু। শোনা যায়, টি-টোয়েন্টি থেকে মাশরাফি বিন মুর্তজার আগেভাগে অবসর নেওয়াতে বড় ভূমিকা ছিল হাথুরুসিংহের। মাহমুদউল্লাহ রিয়াদকেও একটা সময় অনেকটা সাইডবেঞ্চে রেখেছিলেন। সাকিব আল হাসানের সঙ্গেও হাথুরুর ঝামেলার খবর রটেছিল। হাথুরু অবশ্য বলছেন, এসবই মিথ্যা রটনা। সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে তার কখনোই ঝামেলা ছিল না।

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের হেড কোচের দায়িত্ব নেওয়া হাথুরুসিংহে ঢাকায় পা রেখেছেন গতকাল। আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেছেন লংকান এই কোচ।

সিনিয়রদের সঙ্গে ঝামেলার প্রশ্ন উঠলে তিনি বলেন, ‘সিনিয়রদের সঙ্গে কখনো আমার ঝামেলা ছিল বলে মনে করি না। আগেও কখনো অ্যাডজাস্টমেন্টে আমার সমস্যা হয়নি। এবারও হবে না। সবার নজর এখন দলের ভালোর দিকে। আমার চ্যালেঞ্জ ছিল দলের ভালোর দিকে নজর রাখা।’

২০১৭ সালের দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে বাংলাদেশ কোচের পদ থেকে পদত্যাগ করেছিলেন হাথুরুসিংহে। সেই সফরে সাকিব আল হাসান টেস্ট থেকে ছুটি নেওয়ায় সাকিবের নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এই বিষয়টিও স্বীকার করতে চাইলেন না হাথুরু। বলেছেন এই আলোচনা তিনি প্রথম শুনলেন, ‘এটা তো আমার কাছে একেবারেই নতুন (খবর)। আমি তো এমন কিছু বলিনি।’

সারাবাংলা/এসএইচএস

চন্ডিকা হাথুরুসিংহে বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর