Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখন আমি অনেক বেশি অভিজ্ঞ: হাথুরুসিংহে

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩৬

চন্ডিকা হাথুরুসিংহেকে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব দেওয়ার পর থেকেই আলোচনা উঠছে, হাথুরুর দ্বিতীয় যাত্রা সুখকর হবে তো! কারণ প্রথম মেয়াদে তার প্রায় সাড়ে তিন বছরের কোচিংকালে অনেক বির্তকই শোনা গেছে। বিশেষ করে সিনিয়র ক্রিকেটারদের নিয়ে হাথুরুর মনোভাব বারবার প্রশ্নবিদ্ধ হয়েছে।

তবে রাসেল ডমিঙ্গো দায়িত্ব ছাড়ার পর উপযুক্ত বিকল্প না পাওয়া এবং বাংলাদেশ ক্রিকেট সংস্কৃতি সম্পর্কে জানেন এই দুই কারণে হাথুরুসিংহেকে আবারও বসানো হয়েছে ক্রিকেট দলের হেড কোচের দায়িত্বে। গতকাল বাংলাদেশ এসে পৌঁছে আজ হাথুরুসিংহে বললেন, তার মূল টার্গেট বাংলাদেশকে বেশি বেশি ম্যাচ জেতানো। আগের থেকে তিনি এখন অনেক পরিণত এমন কথাও বলেছেন তিনি।

হাথুরু আগের চেয়ে এখন অনেক বেশি অভিজ্ঞ- কোচ হিসেবে বেছে নেওয়ার ক্ষেত্রে এটিও বিবেচনা করা হয়েছে এমন কথা বলা হয়েছিল ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। হাথুরুসিংহে নিজেও বললেন এমন কথা।

গতকাল বাংলাদেশে আসা শ্রীলংকান এই কোচ আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে কথা বলেছেন। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘যখন এই চাকরি নেওয়ার ব্যাপারে ভেবেছি, বড় পরিসরে ভেবে এসেছি। শেষবার যখন বাংলাদেশে এসেছিলাম, অনেকের সঙ্গে নিজেকেও দেখাতে হতো—আন্তর্জাতিক পর্যায়ে পারব। জানতাম না কোথায় এসে পড়েছি। এবার জানি— বাংলাদেশের ক্রিকেট কীভাবে কাজ করে, এখন আমি নিজের ব্যাপারেও জানি অনেক। এখন অনেক বেশি অভিজ্ঞও। আমি অনেক সম্ভাবনা দেখেছি বাংলাদেশের ক্রিকেটের জন্য, দেশের কোচদের উন্নতির ব্যাপারেও। সেটা করতেও সহায়তা করবে। ডেভিড মুর এসেছে, সে আমাকে সাহায্য করবে। পরের প্রজন্মকে সামনে আনতে বোর্ডের সঙ্গে কাজ করব। আমার মূল লক্ষ্য অবশ্যই বাংলাদেশকে ম্যাচ জেতানো। কিন্তু একই সঙ্গে কিছু ফিরিয়ে দিতে চাই, কিছু রেখে যেতে চাই।’

গত জানুয়ারির ৩১ তারিখে দ্বিতীয় মেয়াদে হাথুরুসিংহেকে বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। আগামী ১ মার্চ থেকে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজ থেকেই শুরু হচ্ছে হাথুরুর দ্বিতীয় যাত্রা।

সারাবাংলা/এসএইচএস

চন্ডিকা হাথুরুসিংহে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর