Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬ বছরের শিরোপা খরা কাটল ম্যানচেস্টার ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক
২৭ ফেব্রুয়ারি ২০২৩ ০০:৩১

এরিক টেন হ্যাগের হাত ধরেই ম্যানচেস্টার ইউনাইটেডের পুনর্জাগরণ। শেষবার হোসে মোরিনহোর হাত ধরে থিয়েটার অব ড্রিমসে এসেছিল শিরোপার স্বাদ। এরপর কেটেছে ছয়টি বছর। ওলে গানার শোলশায়ারের হাত ধরে আবারও প্রত্যাবর্তনের স্বপ্ন দেখছিল রেড ডেভিলরা। তবে শেষ পর্যন্ত পেরে ওঠেনি। অবশেষে ২০২৩ সালে এসে অপেক্ষা অবসান। ইংলিশ লিগ কাপে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তোলে ম্যানচেস্টার ইউনাইটেড।

ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় শুরু হয় ম্যাচটি। ৩৩তম মিনিটে সেট পিস থেকে লুক শর ক্রস থেকে লাফিয়ে উঠে হেড করে বল জালে জড়ান ক্যাসেমিরো। ১-০ গোলে এগিয়ে যায় রেড ডেভিলরা। এর মিনিট ছয়েক পরে দুর্দান্ত ফর্মে থাকা মার্কোস রাশফোর্ডের দারুণ এক প্রচেষ্টায় ব্যবধানে ২-০ হয়। রাশফোর্ডের নেওয়া শট নিউক্যাসল খেলোয়াড় সভেন বটম্যানের পায়ে লেগে দিক পালটে জালে জড়ানোয় তা আত্মঘাতি গোল হিসেবে গণনা করা হয়।

শেষবার ২০১৬-১৭ মৌসুমে সাউদাম্পটনকে হারিয়ে লিগ কাপ জিতেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ওই মৌসুমেই আবার জিতেছিল ইউরোপা লিগ। সেই থেকে মাঝে আর কোনো শিরোপা সাফল্য পায়নি তারা। এরপর অর্ধযুগ পর রেড ডেভিলদের ট্রফি কেবিনেটে উঠলো শিরোপা।

হাতছানি ছিল নিউক্যাসলের সামনেও। দীর্ঘ ৫৪ বছর পর বড় কোনো শিরোপার স্বাদ পেতে পারতো তারা। ২০২১ সালের অক্টোবরে মালিকানায় বদল আসার পর এই মৌসুমের শুরু থেকে অসাধারণ খেলতে থাকে নিউক্যাসল। ইপিএলে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকার পর গেল সপ্তাহে লিভারপুলের কাছে হেরে যায় তারা। এর মাঝে লিগ কাপের ফাইনালেও জায়গা করে নেয় তারা। এবার সুযোগ ছিল ৫৪ বছরের আক্ষেপ ঘুচানোর। তবে শেষ পর্যন্ত রেড ডেভিলদের সঙ্গে পেরে ওঠেনি।

ম্যাচের ৩৩তম মিনিটে বাঁ দিক থেকে দারুণ ফ্রি কিকে ডি-বক্সে ক্রস বাড়ান লুক শ। আর কোনাকুনি হেডে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার ক্যাসেমিরো। এর মিনিট ছয় পরেই ব্যবধান দ্বিগুণ করেন মার্কাস রাশফোর্ড। ডাচ ফরোয়ার্ড ভাউট বেহর্স্টের ছোট করে দেওয়া থ্রু বল ডি-বক্সে ধরে বাঁ পায়ের কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

ম্যাচের দ্বিতীয়ার্ধের চাপ বাড়ায় নিউক্যাসল। বেশ কিছুটা সময়ে ধরে করতে থাকে আক্রমণ, যদিও প্রতিপক্ষ গোলরক্ষক দাভিদ দে হেয়ার তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না তারা। আর তাতেই শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রেড ডেভিলরা। আর সেই সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডকে এনে দিলেন বহু আরাধ্য শিরোপা।

সারাবাংলা/এসএস

ইংলিশ লিগ কাপ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড রেড ডেভিল লিগ কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর