Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব-তামিমের বন্ধুত্বে ফাটলে সমস্যা দেখছেন না হাথুরুসিংহে

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫০

রাত পোহালেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নামবে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ সিরিজের ঠিক আগ মুহূর্তে হট টপিক হয়ে দাঁড়িয়েছে সাকিব আল হাসান ও তামিম ইকবালের বন্ধুত্বের ফাটল প্রসঙ্গ। বাংলাদেশ ক্রিকেটের দুই রথি-মহারথির পরস্পরের মধ্যে সম্পর্কটা আগের মতো বন্ধুত্বময় আর নেই। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, অনেকদিন যাবত দুজনের কথা বলাবলিও নাকি বন্ধ। বোর্ড সভাপতির এমন মন্তব্য হইচই ফেলে দিয়েছে ক্রিকেটপাড়ায়।

তামিম ইকবাল বোর্ড সভাপতির ওই কথা ইঙ্গিতে স্বীকার করেছেন। তামিম অবশ্য বলেছেন, আগের মতো গাঢ় বন্ধুত্ব না থাকলেও বা দুজনের সম্পর্ক শীতল হলেও মাঠের ক্রিকেটে সেটা প্রভাব ফেলে না। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও তামিমের কথাটা মেনে নিচ্ছেন। বলেছেন মাঠে একসঙ্গে খেলতে গাঢ় বন্ধুত্ব বাধ্যতামূলক নয়। আর শীতল সম্পর্কের বিষয়টি মাঠের ক্রিকেটে প্রভাব না ফেললে তাতে কোনো সমস্যা দেখছেন না তিনি।

আগামীকার ইংল্যান্ডের বিপক্ষে তিন  ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে নামবে বাংলাদেশ। তার আগে আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে কথা বলেছেন হাথুরুসিংহে। নানান প্রশ্নের ভীড়ে স্বাভাবিকভাবেই উঠল সাকিব-তামিমের বন্ধুত্বের ভাঙন প্রসঙ্গ।

হাথুরুসিংহের জবাব, ‘আমি ৭ দিন ধরে কাজ করছি। আমি এমন ড্রেসিংরুম ও দলেও ছিলাম, যেখানে সবাই এক হয়ে খেলে না। কিন্তু যখন ওরা খেলতে নামে, তখন দেশের হয়ে খেলে। আপনি এটাই আশা করবেন। আপনাকে খুবই ভালো বন্ধু হতে হবে না, রাতে একসঙ্গে খাবার খেতে যেতে হবে না। যতক্ষণ পর্যন্ত এটা দলের মধ্যে কোনো প্রভাব ফেলছে না, ততক্ষণ পর্যন্ত ঠিক আছে। আমি এখানে কোনো সমস্যা দেখি না।’

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব নেওয়া হাথুরুসিংহে বাংলাদেশে এসে পৌঁছেছেন কদিন আগে। তার প্রথম এসাইনমেন্ট হতে যাচ্ছে ইংল্যান্ডের মতো শক্ত দলের বিপক্ষে। এমন গুরুত্বপূর্ণ সিরিজে আগে সাকিব-তামিমের এই ইস্যুটা সামনে আনা নিশ্চয় আদর্শ সময় নয়।

হাথুরুসিংহেও মানছেন সাকিব-তামিম প্রসঙ্গে কথা বলার আদর্শ সময় নয় এটা। বলেছেন সব মনোযোগ এখন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে, ‘এ আলোচনার জন্য এটা আদর্শ সময় নয়। এ প্রশ্ন করারও এটা আদর্শ সময় নয়। এটা সিরিজ নিয়ে আলোচনার আদর্শ সময়।’

সারাবাংলা/এসএইচএস

চন্ডিকা হাথুরুসিংহে তামিম ইকবাল সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর