Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টির জন্য এক বছরের পরিকল্পনার কথা জানালেন নান্নু

স্পোর্টস করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২৩ ১৬:৪২

এই মুহূর্তে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়ানডে সিরিজ শেষে ইংলিশদের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ইতোমধ্যেই টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে নতুনদের ছড়াছড়ি। দলে পরিবর্তন এসেছে পাঁচটি। সদ্য শেষ হওয়া বিপিএলে পারফর্ম করা ক্রিকেটারদের ডাকা হয়েছে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, টি-টোয়েন্টি দলের জন্য এক বছরের পরিকল্পনা হাতে নিয়েছেন তারা।

বিপিএলে পারফর্ম করা ব্যাটার তৌহিদ হৃদয়, বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম, পেসার রেজাউর রহমান রাজা প্রথমবার ডাক পেয়েছেন জাতীয় দলে। আরেক তরুণ শামীম পাটোয়ারি ফিরেছেন। সবচেয়ে বড় চমক হিসেবে আট বছর পর দলে ফিরেছেন রনি তালুকদার।

এই কজনকে জায়গা করে দিতে বাদ পরেছেন ইয়াসির আলি রাব্বি, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম ও ইবাদত হোসেন।

আজ বৃহস্পতিবার (২ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি স্কোয়াড প্রসঙ্গে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘বিশ্বকাপের পর এই প্রথম আমরা টি-টোয়েন্টি খেলব। একটা বিষয় মাথায় ছিল যে এবারের বিপিএলে কয়েকজন খেলোয়াড় ভালো পারফর্ম করেছে। এটা মাথায় রেখেই আমরা আগাচ্ছি। আমরা আরেকটা বিষয়ও হাতে নিয়েছি যে আগামী এক বছরের জন্য কিছু খেলোয়াড়কে নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি। সেটা ২২-২৪ জনের হতে পারে। এদের নিয়ে আগামী এক বছরে একটা পরিকল্পনার মধ্যে আগাব। বর্তমানে ফর্মে থাকা খেলোয়াড়দের নিয়েই এই সিরিজটা শুরু করছি আমরা।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহ জায়গা পাননি গত টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে। মাহমুদউল্লাহ নেই ইংল্যান্ড সিরিজের স্কোয়াডেও। তাদের অনুপস্থিতিতে দলটা কেমন হবে তা নিয়ে সকলের সঙ্গে বিষদ আলোচনাই হয়েছে, বলেছেন মিনহাজুল আবেদিন।

তিনি বলেন, ‘অনেক কিছু ব্যাপারেই এবার আলোচনা হয়েছে। টিম ম্যানেজম্যান্টের সঙ্গে আলাপ করেই আমরা সিদ্ধান্ত নিয়েছি।’

বাংলাদেশ-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৯ মার্চ। সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পরবর্তী দুই ম্যাচ যথাক্রমে- ১২ ও ১৪ মার্চ।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ টি-টোয়েন্টি বিসিবি মিনহাজুল আবেদিন নান্নু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর