Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাসকিনকে দেখে শিখেছেন ইংলিশরা

স্পোর্টস করেসপন্ডেন্ট
৫ মার্চ ২০২৩ ১৯:৪০

২০১৯ সালের বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে অঝোরে কেঁদেছিলেন তাসকিন আহমেদ। চোট আর অফফর্মে ক্যারিয়ারটাই থমকে দাঁড়িয়েছিল তরুণ পেসারের। কিন্তু কঠোর পরিশ্রমে আবারও দলে ফিরে আসা তাসকিনই এখন বাংলাদেশ দলের সেরা পেসার। নতুন রূপে ফেরা তাসকিন গত বছর দেড়েক ধরেই অসাধারণ পারফর্ম করে যাচ্ছেন। চলতি ইংল্যান্ড সিরিজেও দুর্দান্ত বোলিং করছেন তাসকিন। ইংলিশ পেসার মার্ক উড বলছেন, তাসকিনকে দেখে শিখেছেন ইংল্যান্ড দলের পেসাররা।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৯ ওভার বোলিং করে মাত্র ২৬ রান খরচায় ১ উইকেট নিয়েছিলেন তাসকিন। দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য খরুচে ছিলেন। ৬৬ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। তবে শুধু সংখ্যা দিয়ে তাসকিনের বোলিংটা তুলে ধরা মুশকিল।

নতুন বল, মাঝের ওভার ও ডেথ ওভার তিন পরিস্থিতিতেই তাসকিনকে বোলিং করিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। অর্থাৎ সব কঠিন পরিস্থিতিতে বোলিং করতে হয়েছে দীর্ঘদেহী পেসারকে। আর কঠিন পরিস্থিতিতে বোলিং করেই সফল হয়েছেন তিনি।

আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলতে নামবে ইংল্যান্ড। তার আগে আজ সংবাদ সম্মেলনে ইংলিশ পেসার মার্ক উডের কণ্ঠে তাসকিন বন্দনা শোনা গেল।

বলেছেন, ‘তাসকিন খুবই ভালো করছে। আমি একা নই, সে সবার মধ্যেই ছাপ ফেলেছে। (আমাদের) পুরো দলই বলেছে, সে কতটা ভালো বোলিং করেছে। সে খুব জোরে বল করেছে, ভালো লেংথে বল রেখেছে। প্রথম ম্যাচে সে আমাদের সিম বোলিং বিভাগকে দেখিয়েছে কোন জায়গায় আসলে বল করা উচিত। আমি, জফরা (আর্চার) ও (ক্রিস) ওকস… আমরা তার পারফরম্যান্স থেকে অনেক কিছু নিয়েছি।’

তাসকিন ইংলিশ ব্যাটারদের কাছ থেকেও প্রসংশা আদায় করে নিয়েছেন। উড বলেন, ‘সে যেই জায়গায় বল করেছে, আমাদের সেটা চাপে রেখেছে। এমন নয় যে শুধু উইকেট নিয়েছে, সে খুব আঁটসাঁট বোলিংও করেছে। দেখে খুবই ভালো লেগেছে। সব ব্যাটসম্যান বলেছে, সে খুব ভালো পারফর্ম করেছে। আমি চাই না সে পরের ম্যাচেও ভালো করুক এবং অনেক উইকেট নিক (হাসি)। তবে আমি এটাও চাই না যে কেউ বাজে খেলুক।’

সিরিজের প্রথম দুই ওয়ানডে জিতে ইতোমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করেছে ইংল্যান্ড। আগামীকাল বাংলাদেশের হোয়াইটওয়াশ এড়ানো মিশন। ম্যাচ শুরু হবে দুপুর ১২টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

তাসকিন আহমেদ বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ মার্ক উড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর