Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তরাঞ্চলকে গুড়িয়ে বিসিএলে চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল

স্পোর্টস করেসপন্ডেন্ট
৭ মার্চ ২০২৩ ১৮:১০

এবারের বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) রীতিমতো উড়ছিল মধ্যাঞ্চল। গ্রুপ পর্বে শীর্ষে থেকে সবার আগে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছিল দলটি। কিন্তু দক্ষিণাঞ্চলের সঙ্গেই পেরে উঠল না। গ্রুপ পর্বে মধ্যাঞ্চলকে হারিয়ে ফাইনালে উঠেছিল দক্ষিণাঞ্চল। ফাইনালে মধ্যাঞ্চলকে স্রেফ উড়িয়ে দিল দক্ষিণাঞ্চল।

কক্সবাজাারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিএল ফাইনালে ব্যাট-বল দুই বিভাগেই দুর্দান্ত পারফর্ম করে মধ্যাঞ্চলকে ইনিংস ও ৩৩ রানে হারিয়েছে দক্ষিণাঞ্চল। আগে ব্যাটিং করে ৫০০  রানের পাহাড় গড়েছিল দক্ষিণাঞ্চল। পরে প্রথম ইনিংসে ২৩০ রানে গুটিয়ে যায় মধ্যাঞ্চল, আর দ্বিতীয় ইনিংসে গুটিয়ে গেল ২৩৭ রানে।

দ্বিতীয় ইনিংসে পেসার খালেদ আহমেদের পেস আগুনে পুরেছে মধ্যাঞ্চল। ৩ উইকেটে ৬৮ রান নিয়ে আজ দিনের খেলা শুরু করা দলটি উইকেট হারিয়েছে নিয়মিতই। দলীয় ৯০ রানের মাথায় সপ্তম উইকেট হারিয়ে তখনই ইনিংস হারের শঙ্কা তৈরি করেছিল মধ্যাঞ্চল।

এরপর অবশ্য আবু হায়দার রনিকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন শরিফুল্লাহ। অষ্টম উইকেটে দুজন যোগ করেন ১২১ রান। তবে তাতে ইনিংস হার এড়ানো যায়নি। এই জুটি ভাঙতেই শেষ হয়ে গেছে মধ্যাঞ্চলের দ্বিতীয় ইনিংস।

দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেছেন রনি। শরিফুল্লাহ করেছেন ৬৩ রান। দক্ষিণাঞ্চলের হয়ে ৭৪ রানে পাঁচ উইকেট নিয়েছেন পেসার খালেদ আহমেদ। টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন জাকের আলী।

সারাবাংলা/এসএইচএস

বিসিএল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর