Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রনি-হৃদয়দের কাল দেখা যাবে একাদশে?

স্পোর্টস করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২৩ ১৮:০১

বাংলাদেশ টি-টোয়েন্টি দল একটা পালাবদলের মধ্য দিয়ে যাচ্ছে। অভিজ্ঞ তামিম ইকবাল ও মুশফিকুর রহিম এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ স্কোয়াডের বাইরে। বিশ্বকাপের আগে মাহমুদউল্লাহর কাছ থেকে অধিনায়কত্ব নিয়ে দেওয়া হয়েছে সাকিব আল হাসানকে। কোচিং স্টাফেও এসেছে বড় পরিবর্তন। ইংল্যান্ড সিরিজের দলে পালা বদলের বাংলাদেশে নতুন করে ডাকা হয়েছে বেশ কয়েকজন ক্রিকেটারকে।

সদ্য শেষ হওয়া বিপিএলে নজরকাড়া তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজার মতো তরুণরা ডাক পেয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে। সাড়ে আট বছর আগে জাতীয় দলের হয়ে একটা ম্যাচ খেলা অভিজ্ঞ রনি তালুকদারও বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে দলে ফিরেছেন। দলে ডাক পাওয়াদের হয়তো একাদশেও দেখা যাবে কাল।

বিজ্ঞাপন

আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি খেলতে নামবে বাংলাদেশ। আজ নতুন বলে অনুশীলন করেছেন ওপেনার রনি তালুকদার। পরে উইকেটে গিয়েও বিগ হিটের অনুশীলন করেছেন রনি। সে হিসেবে আন্দাজ করা যায় কাল লিটন দাসের সঙ্গে হয়তো রনিকেই দেখা যাবে বাংলাদেশের ইনিংসের সূচনা করতে।

হেড কোচ চন্ডিকা হাধুরুসিংহেও দিলেন সেই আভাস। পালাবদলের মধ্যে থাকা টি-টোয়েন্টি দলে যারা যারা এসেছেন তাদের সুযোগ দিয়ে দেখে নিতে চান তিনি। রনিকে নেটে দেখে ভালোও লেগেছে বললেন তিনি।

আজ মঙ্গলবার (৮ মার্চ) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেছেন, ‘ওদেরকে আমি ম্যাচে দেখার অপেক্ষায় আছি। ম্যাচ পরিস্থিতিতে দেখতে চাই। ওদেরকে স্রেফ নেটে দেখেছি। যতটুকু দেখেছি, তাতে ভালো লেগেছে।। রনিকে আগেও দেখেছি। আমার মনে আছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সে খেলেছিল একটি ম্যাচে। এরপর কী হয়েছিল, চোটে পড়েছিল নাকি অন্যরা চলে আসায় সুযোগ পায়নি, তা মনে নেই। তবে ওরা কী করতে পারে, তা দেখার জন্য অনেক আগ্রহ নিয়ে তাকিয়ে আছি। ওরা ঘরোয়া ক্রিকেটে ভালো করেছে। এখন ওদের সুযোগ এগিয়ে আসার (এই পর্যায়ে)।’

বিজ্ঞাপন

দলে সুযোগ পাওয়াদের হুট করেই যে ছুড়ে ফেলা হবে না সেই নিশ্চয়তাও দিয়ে রাখলেন হাথুরু। বলেছেন নিজেদের মেলে ধরতে পর্যাপ্ত সুযোগ দেওয়া হবে নতুনদের।

বাংলাদেশ কোচ বলেন, ‘এমন নয় যে তারা একটিই সুযোগ পাবে। নিজেদের মেলে ধরার অনেক সুযোগ তারা পাবে। আজকে ওদের জন্য আমার বার্তা ছিল যে, অন্য সাধারণ সব ম্যাচে ওরা যা করে, এখানেও যেন তা-ই করে। আন্তর্জাতিক ম্যাচ যদি খেলে, সেই বিশেষ উপলক্ষেও যেন তারা একইভাবে খেলে।’

সারাবাংলা/এসএইচএস

চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর