Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শান্ত ও মিরাজে ভর করে জয়ের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১২ মার্চ ২০২৩ ১৭:৫২

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিততে বাংলাদেশের সামনে লক্ষ্য মাত্র ১১৮ রানের। মামুলি রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। তবে তার মধ্যে দলের হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত।

মাত্র ১১৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই লিটন দাসকে হারায় বাংলাদেশ। স্যাম কারানের বলে ফিল সল্টের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এই ওপেনার। বাংলাদেশ মাত্র ১৬ রানে প্রথম উইকেট হারায় টাইগাররা। লিটন ৯ বলে ৯ রান করে ফেরেন। এরপর বেশি সময় টিকতে পারেননি রনি তালুকদারও। ষষ্ঠ ওভারে এসে রনি ফেরেন জফরা আরচারের বলে। দলীয় ২৭ রানে তিনি ফেরেন ৯ রান করে।

ইনিংসের ষষ্ঠ ওভারে এসে দ্বিতীয় ওপেনারকে হারিয়ে চাপে পড়া বাংলাদেশের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত এবং তওহিদ হৃদয়। এই জুটি থেকে আসে ২৯ রান। যার মধ্যে ১৮ বলে ১৭ রান আসে হৃদয়ের ব্যাট থেকে। তবে বেশি সময় ক্রিজে থাকেননি তিনিও। রেহানের বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনিও। বাংলাদেশ ১১তম ওভারে এসে ৫৬ রানে হারায় তৃতীয় উইকেট।

তিন উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশের হাল ধরেছেন প্রথম ম্যাচে বাংলাদেশকে জেতানো শান্ত। এবার তাকে সঙ্গ দিচ্ছেন মেহেদি হাসান মিরাজ। এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভারে ৩ উইকেটে ৯৫ রান। শান্ত ৩৫ বলে ৩২ আর মিরাজ ১৪ বলে ১৯ রানে অপরাজিত আছেন। জয়ের জন্য বাংলাদেশের দরকার  ৩০ বলে ২৩ রানের।

সারাবাংলা/এসএস

দ্বিতীয় টি-টোয়েন্টি বাংলাদেশ বনাম ইংল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর