Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের গ্রুপেই আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
১২ মার্চ ২০২৩ ২৩:৪৩

‘বঙ্গবন্ধু কাপ ২০২৩ আন্তর্জাতিক কাবাডি’ টুর্নামেন্টের পর্দা উঠছে আগামীকাল। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের আয়োজন টুর্নামেন্টের তৃতীয় আসরে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্বাগতিক বাংলাদেশসহ মোট ১২টি দেশ অংশ নিচ্ছে। দলগুলো মোট দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। যেখানে বাংলাদেশের সঙ্গে গ্রুপ-এ’তে আছে আর্জেন্টিনাও।

বাংলাদেশের সঙ্গে এই গ্রুপে আরও আছে ইরাক, নেপাল, ইংল্যান্ড ও পোল্যান্ড। বি-গ্রুপে রয়েছে কেনিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, মালয়েশিয়া, চাইনিজ তাইপে ও থাইল্যান্ড। প্রত্যেকটি দল পাঁচটি করে ম্যাচ খেলবে। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল খেলবে সেমিফাইনালে।

বিজ্ঞাপন

এশিয়া, ইউরোপ, আফ্রিকা ও দক্ষিণ আমেরিকার চার মহাদেশের বাকি ১১ দল ইতোমধ্যেই ঢাকায় পৌঁছেছে। প্রস্তুত শহিদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়াম।

সোমবার (১৩ মার্চ) বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় টুর্নামেন্টের উদ্বোধন করবেন তথ্যও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

বঙ্গবন্ধু কাপ কাবাডির গত দুই আসরে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। টানা তৃতীয় আসরেও চ্যাম্পিয়ন হওয়ার আশাবাদ ব্যক্ত করেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও উপ-মহাপরিচালক হাবিবুর রহমান, ‘আমাদের প্রস্তুতি যথেষ্ট ভালো। গত আসরের মতো এই আসরেও আমাদের লক্ষ্য শিরোপা জয়।’ গত দুই আসরে আমাদের প্রতিপক্ষে অপেক্ষাকৃত দুর্বল ছিল। এবার তৃতীয় আসরে কাবাডি বিশ্বের সেরা দল আনার চেষ্টা থাকলেও সেটি সফল হয়নি উল্লেখ করে হাবিবুর রহমান আরো বলেন, ‘ইরান, ভারত, পাকিস্তান ও কোরিয়ার মতো দলকে আনার চেষ্টা করেছি; কিন্তু আন্তর্জাতিক সূচির ব্যস্ততায় তা সম্ভব হয়নি। এশিয়ান গেমসের আগে আমাদের দলকে বাইরে পাঠিয়ে অনুশীলনের ব্যবস্থা করা হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

আর্জেন্টিনা কাবাডি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর