Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় পর্বে খেলা হলো না বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
১২ মার্চ ২০২৩ ২৩:০০

এএফসি অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ইরানের কাছে হেরে বিদায় নিতে হলো বাংলাদেশকে। ইরানের কাছে ১-০ গোলে হেরে চূড়ান্ত পর্বে ওঠার স্বপ্ন স্বপ্নই থেকে গেল বাংলাদেশের।

২০২৪ সালে উজবেকিস্তানে বসতে যাচ্ছে এএফসি অনূর্ধ্ব-২০ টুর্নামেন্ট। সেই লক্ষ্যে এই টুর্নামেন্টর বাছাই চলছে এশিয়া জুড়ে। ৮ গ্রুপে ২৮ দেশ খেলছে। বাংলাদেশে এইচ গ্রুপের খেলায় প্রতিপক্ষ ছিল তুর্কমিনিস্তান ও ইরান। আর বাংলাদেশ ও তুর্কমিনিস্তানকে হারিয়ে গ্রুপ-ই থেকে চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে ইরান। আগামী জুনে দ্বিতীয় পর্বের খেলা।

বিজ্ঞাপন

দ্বিতীয় পর্বে খেলার জন্য ইরানের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। তবে শেষ পর্যন্ত টাইগ্রেসরা পারেনি ইরানের বিপক্ষে। ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৭২ ধাপ এগিয়ে থাকা ইরানের সঙ্গে মাঠের খেলায় পেরে ওঠেনি বাংলাদেশ।

লড়াইয়ে নেমে একমাত্র ভুলটি বাংলাদেশকে ডুবিয়ে দিল। খেলার ৮৫ মিনিটে প্রতি-আক্রমণে গোল হজম করল বাংলাদেশ। বিপদ দেখে গোলপোস্টের ঘর ছেড়ে দৌড়ে বেরিয়ে আসা অধিনায়ক গোলরক্ষক রূপনা চাকমাকে দারুণ একটা ডজ দিয়ে ফাঁকা পোস্টে বল গড়িয়ে দেন ইরানের নেজিন জান্দি। আর তাতেই ইরান এগিয়ে যায় ১-০ ব্যবধানে। ম্যাচের পার্থক্য গড়ে দেয় ওই গোলই।

এর আগে ইরান ৭-১ গোলে তুর্কমিনিস্তানকে হারিয়ে এগিয়ে যায়। বাংলাদেশ ৪-০ গোলে তুর্কমিনিস্তানকে হারিয়েও গোল গড়ে পিছিয়ে যায়। শেষ খেলায় ইরানকে হারাতে পারলে দ্বিতীয় রাউন্ডে উঠত। আর ইরানের দরকার ছিল ড্র। তারা জয় নিয়ে মাঠ ছাড়ল। দ্বিতীয় পর্বে উঠল। এর আগেও ইরান দ্বিতীয় পর্বে উঠেছিল। এই টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে জায়গা করে নিতে পারেনি ভারতও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বাংলাদেশ বনাম ইরান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর