Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএলের জন্য জাতীয় দলে খেলবেন না কিউই ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
১৪ মার্চ ২০২৩ ০৮:৩০

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সেখানে দেখা গেছে একাধিক চমক। দলে নেই কেন উইলিয়ামসন, টিম সাউদি এবং ডেভন কনওয়ে। জানা গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য ৪ নিয়মিত খেলোয়াড়ের কেউই খেলবেন না এই ওয়ানডে সিরিজে।

সোমবার (১৩ মার্চ) লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে কিউই ক্রিকেট বোর্ড। সেখানে লংকানদের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে খেলা সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসন, বর্তমান অধিনায়ক টিম সাউদি ও ডেভন কনওয়ে নেই ওয়ানডে দলে। নেই মিচেল স্যান্টনারও। তারা সবাই আইপিএলে চুক্তিবদ্ধ।

এছাড়া, শুধু ২৫ মার্চ প্রথম ওয়ানডের জন্য ফিন অ্যালেন, লুকি ফার্গুসন এবং গ্লেন ফিলিপসকেও পাওয়া যাবে। এরপর তারাও আইপিএল খেলতে উড়াল দেবেন ভারতে। টুর্নামেন্টটি শুরু হবে ৩১ মার্চ। দ্বিতীয় ওয়ানডের আগে দলের সঙ্গে যোগ দেবেন লিস্টার, মার্ক চ্যাপম্যান ও হেনরি নিকোলস।

দলে ফিরেছেন উইল ইয়াং ও টম ব্লান্ডেল। গত এক বছরে ব্লান্ডেল নিউ জিল্যান্ডের টেস্ট দলের নিয়মিত সদস্য হলেও ২০২১ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরের পর আর সাদা বলের ম্যাচ খেলেননি। প্রথমবার ওয়ানডে দলে ডাক পাওয়া লিস্টারের টি-টোয়েন্টি অভিষেক হয় গত মাসে ভারতের বিপক্ষে। ওই ম্যাচে ২৪ বলে ৪২ রানের ইনিংস খেলেন তিনি। বাওয়েসের অভিষেক হতে পারে আন্তর্জাতিক ক্রিকেটে।

সিরিজের ম্যাচ তিনটি হবে ২৫, ২৮ ও ৩১ মার্চ।

নিউজিল্যান্ডের ১৬ সদস্যের ওয়ানডে দল—

টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, চ্যাড বাওয়েস, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, বেন লিস্টার, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, হেনরি শিপলি, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

সারাবাংলা/এসএস

আইপিএল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ কেন উইলিয়ামসন নিউজিল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর