Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটি পেল বায়ার্নকে, রিয়ালের প্রতিপক্ষ চেলসি

স্পোর্টস ডেস্ক
১৭ মার্চ ২০২৩ ১৭:৩০

সুইজারল্যান্ডের নিয়নে শুক্রবার (১৭ মার্চ) হয়ে গেল উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র। ফাইনালের আগেই যেখানে দেখা মিলবে দুই ফাইনালের। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ খেলবে চেলসির বিপক্ষে। আর বায়ার্ন মিউনিখের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

২০২১/২২ মৌসুমের কোয়ার্টার ফাইনালের ড্রটাই যেন পুনরাবৃত্তি ঘটল রিয়াল মাদ্রিদের জন্য। গেল মৌসুমে কোয়ার্টার ফাইনালে চেলসির মুখোমুখি হয়েছিল অল হোয়াইটসরা। ২০২২/২৩ মৌসুমে এসেও সেই চেলসিকেই পেল রিয়াল। গেল মৌসুমের রানারআপ লিভারপুলকে দুই লেগ মিলিয়ে ৬-২ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টারের টিকিট কাটে রিয়াল মাদ্রিদ। আর প্রথম লেগে বুরুশিয়া ডর্টমুন্ডের মাঠে ১-০ গোলে হেরেও দ্বিতীয় লেগে ২-০ গোলের ব্যবধানে জিতে কোয়ার্টারে ওঠে চেলসি।

অন্যদিকে এবারের কোয়ার্টার ফাইনালের সবচেয়ে বড় ম্যাচ হতে যাচ্ছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি এবং জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের মধ্যে। ছয়বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ইউরোপের অন্যতম সেরা দল পিএসজিকে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে ওঠে কোয়ার্টারে। আর ম্যানচেস্টার সিটি আরবি লাইপজিগকে ৮-১ গোলের ব্যবধানে উড়িয়ে জায়গা করে নেয় কোয়ার্টার ফাইনালের।

এদিকে দীর্ঘ ১৭ বছর কোয়ার্টার ফাইনালে তিনটি ইতালিয়ান ক্লাব উঠে এসেছে। যার মধ্যে কোয়ার্টার ফাইনালে এসি মিলান ও নাপোলি মুখোমুখি হবে। আর ইন্টার মিলানের প্রতিপক্ষ বেনফিকা।

আগামী ১১ ও ১২ এপ্রিল বাংলাদেশ সময় রাত ১টায় কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয় লেগ হবে ১৮ ও ১৯ এপ্রিল।

কোয়ার্টার ফাইনালের ড্র’র সঙ্গে সঙ্গে নিশ্চিত হয়ে গেছে সেমিফাইনালের ড্রও। প্রথম সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ ও চেলসির মধ্যকার জয়ী দল মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখের মধ্যকার ম্যাচের জয়ী দলের বিপক্ষে।

আর দ্বিতীয় সেমিফাইনালে এসি মিলান ও নাপোলির মধ্যকার জয়ী দল মুখোমুখি হবে ইন্টার মিলান ও বেনফিকার মধ্যকার জয়ী দলের বিপক্ষে।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল ম্যানচেস্টার সিটি বনাম বার্নলি রিয়াল মাদ্রিদ বনাম চেলসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর