Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক
১৮ মার্চ ২০২৩ ১৩:৩৩

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি শনিবার (১৮ মার্চ) মাঠে গড়াচ্ছে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রিউ বালবার্নি।

চোটে পড়ে বাংলাদেশ একাদশ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন ইয়াসির আলী চৌধুরি রাব্বি।

আয়ারল্যান্ড আসার আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি–টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারলেও টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ব্যবধানে জিতে ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল।

বাংলাদেশ দল সাধারণত ওয়ানডেতে ভালো খেলে। এই সংস্করণে এ পর্যন্ত ১০ বার আয়ারল্যান্ডের মুখোমুখি হয়ে ৭ বারই জিতেছে বাংলাদেশ। হার ২টিতে, একটি ফলহীন। ২০১০ থেকে হিসেব করলে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ৪ ওয়ানডেতেই জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী রাব্বি, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন এবং নাসুম আহমেদ।

আয়ারল্যান্ড একাদশ

পল স্টার্লিং, স্টিফেন ডোহানি, অ্যান্ড্রিউ বালবির্নি (অধিনায়ক), গ্যারেথ ডিলনে, হ্যারি টেক্টর, লরকান টাকার (উইকেটরক্ষক), জর্জ ডকরেল, কার্টিস ক্যামফার, অ্যান্ডি ম্যাকবির্নে, মার্ক অ্যাডায়ার, গ্রাহাম হিউম।

সারাবাংলা/এসএস

টস প্রথম ওয়ানডে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর