Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০০’র আগেই টপ অর্ডারের ৩ ব্যাটার সাজঘরে

স্পোর্টস ডেস্ক
১৮ মার্চ ২০২৩ ১৫:২৩

আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছে বাংলাদেশ। অধিনায়ক তামিম ইকবাল শুরুতেই ফেরেন সাজঘরে এরপর থিতু হয়ে ফেরেন লিটন দাস আর সাকিবের সঙ্গে জুটি গড়েও ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। এতেই ৮১ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারায় বাংলাদেশ।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ভালো কাটেনি তামিম ইকবালের। তবে তিন ম্যাচেই ছুঁয়েছিলেন দুই অঙ্ক। আইরিশদের বিপক্ষে সেটিও হলো না। ৩ রান করে ফিরে গেলেন ড্রেসিং রুমে। ইনিংসের তৃতীয় ওভারে অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে স্লিপে থাকা পল স্টার্লিং হাতে ক্যাচ তুলে দেন। এতেই ২.৩ ওভারে ১ উইকেটে ১৫ রান।

তিনে ব্যাট করতে আসেন দুর্দান্ত ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত। তাকে সঙ্গে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন লিটন দাস। তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি লিটন। পাওয়ার প্লের শেষ ওভারে আক্রমণে এসে লিটনকে ফেরালেন কার্টিস ক্যাম্ফার। ব্যাক-ফুট পুশে টাইমিং হয়নি একদম। উল্টো বল উঠে যায় আকাশে। শর্ট কভারে সহজ ক্যাচ নেন পল স্টার্লিং।

আউট হওয়ার আগে ৩১ বলে দুটি চার আর একটি ছয়ে ২৬ রান করেন লিটন, সে সময় দলীয় সংগ্রহ ছিল ৪৯। এরপর সাকিব আল হাসানের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন শান্ত।

তবে এই জুটিও বেশি বড় হতে দেয়নি আইরিশরা। ১৬.৩ ওভারে বাংলাদেশের ৮১ রানের মাথায় হারায় তৃতীয় উইকেট। অ্যান্ড্রিউ ম্যাকব্রাইনের অফ স্টাম্পের বাইরের ডেলিভারি টার্নের আশায় দূর থেকে খেলেছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু পিচ করার পর ভেতরে ঢোকে ওই ডেলিভারি। শান্তর ব্যাট-প্যাডের বিরাট ফাঁকা জায়গা দিয়ে আঘাত করে অফ স্টাম্পে। এতেই ফিরতে হয় শান্তকে। আউট হওয়ার আগে ৩৪ বলে ২৫ রান করেছেন শান্ত।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ১৯ ওভারে ৩ উইকেটে ৯৪ রান। সাকিব ২৩ আর হৃদয় ১০ রানে অপরাজিত আছেন।

সারাবাংলা/এসএস

প্রথম ওয়ানডে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর