Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু কাপ কাবাডিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২১ মার্চ ২০২৩ ১৫:০৯

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির হ্যাটট্রিক শিরোপা জিতল বাংলাদেশ। ফাইনালে চাইনিজ তাইপেকে ৪২-২৮ পয়েন্টে হারিয়ে টুর্নামেন্টে অপরাজিত থেকে শিরোপা জিতল লাল-সবুজ জার্সিধারীরা।

পল্টনের শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে মঙ্গলবার (২১ মার্চ) ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচের শুরুতে চাইনিজ তাইপে হাড্ডাহাড্ডি লড়াই করে এক পর্যায়ে লিডও নিয়ে নেয়। তবে বাংলাদেশ দল ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে শুরু করে। এবং শেষে পর্যন্ত লড়াই চালিয়ে যায় বাংলাদেশ। আর জিতে নেয় হ্যাটট্রিক শিরোপা।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথম ২০ মিনিটের অর্ধেকে দুই দলের পয়েন্ট ছিল সমান সমান। তবে প্রথম টাইম আউটের পর গেম প্ল্যান পাল্টে ফেলে বাংলাদেশ। বাংলাদেশের দুই রেইডার তুহিন তরফদার এবং মিজানুর রহমানরা রেইড দিয়ে একের পর এক পয়েন্ট আনতে শুরু করেন। আর রক্ষণটাও তখন হয় আরও দৃঢ়। এতেই প্রথমার্ধ শেষে বাংলাদেশ লিড নেয় ২০-১৪ পয়েন্টের।

প্রথমার্ধে প্রতিরোধ গড়তে পারলেও দ্বিতীয়ার্ধে বাংলাদেশের সামনে আর তেমনভাবে দাঁড়াতে পারেনি তাইপে। সেমিফাইনালে ইরাকের মতো দলকে হারিয়ে ফাইনালে ওঠা চাইনিজ তাইপে দ্বিতীয়ার্ধে অনেকটা পিছিয়ে পড়ে। আর শেষ পর্যন্ত ৪২-২৮ পয়েন্টের ব্যবধানে এগিয়ে শিরোপা নিশ্চিত করে বাংলাদেশ।

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে এবার অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ। অর্থাৎ টুর্নামেন্টে খেলা মোট সাতটি ম্যাচের সবকটিতেই জিতেছে বাংলাদেশ। টুর্নামেন্টের শুরুটা পোল্যান্ডকে ৫০-২২ পয়েন্টের ব্যবধানে হারিয়ে। এরপর আর্জেন্টিনাকে ৭২-২৩ আর নেপালকে ৪০-২৪ আর ইংল্যান্ডকে ৫৫-২৭ পয়েন্টের ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইরানকেও কোনো রকম ছাড় দেয়নি লাল-সবুজের জার্সিধারীরা। শেষ ম্যাচে ইরাক দুর্দান্ত লড়াই করলেও শেষ পর্যন্ত বাংলাদেশের কাছে ৪৯-৩৩ পয়েন্টের ব্যবধানে হারে।

বিজ্ঞাপন

এরপর সেমিফাইনালে থাইল্যান্ডকে ৪৫-২৬ পয়েন্টের ব্যবধানে হারায় বাংলাদেশ। অন্যদিকে চাইনিজ তাইপে ইরাককে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়। আর ফাইনালে বাংলাদেশের সঙ্গে প্রথমে লড়াই করলেও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। এতেই বাংলাদেশ এবারের বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের অপরাজিত চ্যাম্পিয়ন হয়।

এবারের টুর্নামেন্টের সেরা ক্যাচার এবং ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদার। আর ফাইনালের সেরা রেইডারের পুরষ্কারের সঙ্গে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কারও জিতেছেন মিজানুর রহমান।

সারাবাংলা/এসএস

অপরাজিত চ্যাম্পিয়ন কাবডি টপ নিউজ বঙ্গবন্ধু কাপ ২০২৩ আন্তর্জাতিক কাবাডি বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি বাংলাদেশ হ্যাটট্রিক শিরোপা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর