Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইপিএলে ইফতার বিরতি পাবেন মুসলিম ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক
২২ মার্চ ২০২৩ ১১:২৩

ইংল্যান্ডে বুধবার (২২ মার্চ) শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। মুসলিমদের সবচেয়ে পবিত্র ধর্মীয় মাস রমযান। এবার রমজানকে সামনে রেখে দারুণ পদক্ষেপ নিয়েছে ইংল্যান্ডের সর্বোচ্চ দুই লিগ কর্তৃপক্ষ ইংলিশ প্রিমিয়ার লিগ এবং ইংলিশ ফুটবল লিগ। লিগের ম্যাচ চলাকালীন ইফতারের সময় হলে খেলা বন্ধ করে বিরতি দেওয়ার প্রস্তাব করেছেন রেফারি কমিটি।

ইংলিশ লিগগুলোর ক্লাবগুলোতে অসংখ্য মুসলিম ফুটবলাররা খেলে থাকেন। তারা রোজা রেখেই খেলা চালিয়ে যান। তাদের মধ্যে রয়েছেন লিভারপুলের মিশরীয় ফুটবলার মোহাম্মদ সালাহ, চেলসির ফ্রেঞ্চ ফুটবলার এনগোলো কান্তে এবং মরক্কোর হাকিম জিয়েচ, ম্যানচেস্টার সিটির আলজেরিয়ান ফরোয়ারড রিয়াদ মাহারেজ। রোযায় এসব মুসলিম ফুটবলারদের আগে থেকে চিহ্নিত করে তাদের খেলার মাঝপথে বিরতি দেওয়ার বিষয়ে একমত হয়েছেন রেফারিরা।

বিজ্ঞাপন

তাদের জন্য বিশেষ এই সিদ্ধান্ত গ্রহণ করেছে রেফারি কমিটি। এর আগে ২০২১ সালে লেস্টার সিটি ও ক্রিস্টাল প্যালেসের মধ্যকার ম্যাচে ৩০ মিনিট পর ইফতারের জন্য বিরতি দেন রেফারি গ্রাহাম স্কট। ওই ম্যাচে ওয়েসলি ফোফানা এবং চিকোও কোয়াতে ইফাতারি করেন। এটিই ছিল প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম ম্যাচ যেখানে ইফতারির জন্য বিরতি দেওয়া হয়েছিল।

এই ম্যাচের আগে দুই দলই রেফারি গ্রাহাম স্কটের সঙ্গে আলোচনা করে একমতে পৌঁছেছিলেন। আর ওয়েসলি ফোফানা এবং চিকোও কোয়াতে যেন ম্যাচের মধ্যেই ইফতারি করতে পারেন।

সারাবাংলা/এসএস

ইফতারি বিরতি ইংলিশ প্রিমিয়ার লিগ টপ নিউজ মুসলিম ফুটবলার রমজান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর