Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইন্দোনেশিয়ায় নিষিদ্ধ ইসরাইল, স্থগিত অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ড্র

স্পোর্টস ডেস্ক
২৮ মার্চ ২০২৩ ১৩:০৫

২০২৩ সালের মে মাসে ইন্দোনেশিয়ায় বসার কথা রয়েছে ফিফা অনূর্ধ-২০ ফুটবল বিশ্বকাপের। সে লক্ষ্যে কদিন পরেই ড্র অনুষ্ঠিত হওয়ারও কথা ছিল। তবে কর্মকর্তারা জানান, বালির গভর্নর ইসরাইলকে টুর্নামেন্ট থেকে বের করে দেওয়ার আহ্বান জানান। আর একারণেই বাতিল করা হয়েছে ইন্দোনেশিয়ায় ফিফা অনূর্ধ্ব-২০ পুরুষ বিশ্বকাপ ফুটবলের ড্র অনুষ্ঠান।

বিশ্বের সবচেয়ে বেশি মুসলিম অধ্যুষিত দেশ ইন্দোনেশিয়া। দেশটির সঙ্গে ইসরায়েলের নেই কোনো কূটনৈতিক সম্পর্ক। আর সেই সঙ্গে আরেক মুসলিম অধ্যুষিত দেশ ফিলিস্তিনের প্রতি রয়েছে তাদের সমর্থনও। আর তাই ইন্দোনেশিয়ার সাধারণ জনগণ ইসরাইল ফুটবল দলকে নিজেদের দেশে আতিথেয়তার বিপক্ষে অবস্থান নিয়েছে।

রাস্তায় নেমে এসেছে সাধারণ জনগণ। এবং বিক্ষোভ করেছে ইসরায়েলিদের দেশটিতে আতিথেয়তা না জানানোর জন্য। আর এমন জনরোষের মুখে বালি গভর্নর আহ্বান জানান ইসরায়িলিদের এই টুর্নামেন্টে নিষিদ্ধ করার।

আগামী শুক্রবার (৩১ মার্চ) ইন্দোনেশিয়ার পর্যটন নগরি বালিতে। তবে হঠাৎ করে কোনো কারণ না জানিয়েই ফিফা সেটি স্থগিত করেছে বলে গতকাল এক বিবৃতিতে জানিয়েছে ইন্দোনেশিয় ফুটবল অ্যাসোসিয়েশন (পিএসএসআই)।

পিএসএসআই কর্মকর্তাদের ভাষ্যমতে বালির গভর্নর ওয়েয়ান কস্টার ইসরাইলকে নিষিদ্ধ করার আহ্বান জানানোর কারণে ড্র অনুষ্ঠান বাতিল করা হয়েছে। রোববার (২৬ মার্চ) জাকার্তায় এক সংবাদ সম্মেলনে পিএসএসআই নির্বাহী কমিটির সদস্য আরয়্যা সিনুলিঙ্গা বলেন, ‘ড্র বাতিল করা হয়েছে। বালির গভর্নরের আহ্বানের জেরে এমনটি ঘটেছে বলে আমরা বুঝতে পেরেছি।’

তবে হঠাতই টুর্নামেন্টের ড্র স্থগিত করার ব্যাপারে এখন পর্যন্ত কোনো বক্তব্য দেয়নি ফিফা।

সারাবাংলা/এসএস

ইন্দোনেশিয়া ইসরাইল ইসরাইল নিষিদ্ধ ড্র স্থগিত ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর