Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেগস্পিনার রিশাদের অভিষেক

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২৩ ১৪:০২

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। দুই পরিবর্তন নিয়ে আজ একাদশ সাজিয়েছে বাংলাদেশ।

মোস্তাফিজুর রহমানের জায়গায় তরুণ পেসার শরিফুল ইসলামকে একাদশে ডাকা হয়েছে। অভিষেক হয়েছে তরুণ লেগস্পিনার রিশাদ হোসেনের। মেহেদি হাসান মিরাজকে বসিয়ে একাদশে ডাকা হয়েছে রিশাদকে।

বাংলাদেশ দলে একটা লেগস্পিনারের জন্য হাহাকার বহুদিনের। রশিদ খান, আদিল রশিদ, ইশ শোধি, যুগবেন্দ্রন চাহালের মতো লেগস্পিনাররা যখন বিশ্ব ক্রিকেট মাতিয়ে চলছেন তখন বাংলাদেশ দলে প্রতিষ্ঠিত কোনো লেগস্পিনার নেই।

জুবায়ের হোসেন লিখন, আমিনুল ইসলাম বিপ্লবের মতো লেগস্পিনারদের বারবার সুযোগ দিয়ে তুলে আনার চেষ্টা করা হয়েছে। কিন্তু কেউই লেগস্পিন শূন্যতা পূরণ করতে পারেননি। নতুন করে সুযোগ দেওয়া হচ্ছে রিশাদকে।

উল্লেখ্য, প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ। আজ জিততে পারলে আইরিশদের হোয়াইটওয়াশ করবে বাংলাদেশ।

টাইগাররা যে হোয়াইটওয়াশের লক্ষ্যেই মাঠে নামছে সেটা একাদশ দেখেও বুঝা যাচ্ছে। ফর্মে থাকা সব ক্রিকেটারই আছেন একাদশে। ব্যাটিং লাইনআপে তেমন কোনো পরিবর্তন আসেনি।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, নাজমুল হোসেন, শামীম হোসেন, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও নাসুম আহমেদ।

আয়ারল্যান্ড একাদশ: মার্ক এডেয়ার, রস এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, ম্যাথু হামফ্রিস, ফিওন হ্যান্ড, পল স্টার্লিং (অধিনায়ক), হ্যারি টেক্টর, লরকান টাকার ও বেন হোয়াইট।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বাংলাদেশ আয়ারল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর