Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুশফিকের দাপুটে সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২৩ ১৪:১৮

মার্ক আদায়েরের বলটি সফট হ্যান্ডে খেলেছিলেন মুশফিকুর রহিম। উইকেটরক্ষক আর স্লিপের ফাঁক গলে বল বেড়িয়ে সীমানা পেরিয়ে চার। তাতে সেঞ্চুরি পূর্ণ হয়ে গেল মুশফিকুর রহিমের। ব্যাটসহ দু’হাত উঁচিয়ে তুলে সিজদাহ করলেন মুশফিক, এই যা। উদযাপনে বাড়তি কিছু নেই। না থাকারই কথা, মুশফিক যে এখন সেঞ্চুরি পাচ্ছেন নিয়ম করেই। আয়ারল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টে আজ নিজের ১১তম টেস্ট সেঞ্চুরি পেলেন। কদিন আগে এই আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরিও করেছেন। সময়টা এখন মুশফিকের বলাই চলে!

অফ ফর্মের কারণে দল থেকে বাদ পড়ার গুঞ্জন ওঠার মধ্যেই টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন। সে সময় ওয়ানডে ও টেস্টেও ব্যাট হাসছিল না মুশফিকের। গত ভারত সিরিজ এবং গত বিপিএলেও সুবিধা করতে পারেননি। তবে মুশফিকের মতো ব্যাটার ফর্মে ফিরতে কী আর বেশি সময় নেন!

সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজেই ফর্মে ফেরার আভাস দিয়েছিলেন। চলতি আয়ারল্যান্ড সিরিজটা স্রেফ নিজের করে নিচ্ছেন মুশফিক।

বুধবার (৫ এপ্রিল) দলের বিপদে উইকেটে গিয়েছিলেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ৪০ রানে প্রথম তিন উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। তারপর ক্রিজে গিয়ে কী দারুণ সাবলীল ভাবে ব্যাটিংটাই না করে গেলেন মুশফিক। সাকিব আল হাসানকে নিয়ে চতুর্থ উইকেটে ১৫৯ রানের জুটি গড়ে বাংলাদেশকে শক্ত অবস্থানে নিয়েছেন। সেঞ্চুরির দৌড়ে সাকিবই এগিয়ে ছিলেন। কিন্তু বাংলাদেশ অধিনায়ক সেঞ্চুরি থেকে ১৩ রান দুরে থাকতে ফিরে যান। তবে মুশফিক সেঞ্চুরি মিস করেননি।

সেঞ্চুরির কাছাকাছি গিয়ে সাবধানী হয়েছেন। শেষ পর্যন্ত ১৩৫তম বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন মুশফিক। সেঞ্চুরি পূর্ণক করতে চার মেরেছেন ১৩টি, ছক্কা ১টি।

সেঞ্চুরির পরও চালিয়ে যাচ্ছেন অভিজ্ঞ  ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১২ রানে অপরাজিত মুশফিক।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ মুশফিকুর রহিম


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর