Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশফোর্ডের গোলে জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক
৬ এপ্রিল ২০২৩ ০৪:৩১

প্রিমিয়ার লিগে নিজেদের সবশেষ ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে খোয়াতে হয়েছিল তৃতীয় স্থান। ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতে রাশফোর্ডের একমাত্র গোলেই ব্রেন্টফোর্ডকে হারিয়েছে রেড ডেভিলরা। মৌসুমে দুই দলের প্রথম দেখায় ব্রেন্টফোর্ডের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছিল এরিক টেন হ্যাগের দল। আর তাতেই প্রিমিয়ার লিগে তিন ম্যাচ পর পেল জয়ের দেখা।

মার্চের শুরুতে লিভারপুলের মাঠে ৭-০ গোলে উড়ে যাওয়ার পর সাউদাম্পটনের সঙ্গে গোলশূন্য ড্র করে ইউনাইটেড। এরপর আন্তর্জাতিক বিরতি শেষে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ফের হেরে বসে তারা। অবশেষে ব্রেন্টফোর্ডকে ১-০ গোলে হারিয়ে জয়ে ফিরল রেড ডেভিলরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে ইউনাইটেড। বল দখলেআধিপত্য ধরে রেখে ২১তম মিনিটে এগিয়ে যেতে পারত তারা। তবে বক্সের মুখ থেকে স্কট ম্যাকটমিনের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। দুই মিনিট পর আন্তোনির বাঁ পায়ের কোনাকুনি শট দূরের পাশ দিয়ে চলে যায় বাইরে। তবে গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি রেড ডেভিলদের। ২৭তম মিনিটে অ্যান্টনির বক্সের বাইরে থেকে নেওয়া ক্রসে মার্সেল সাবিৎজার হেডে পাশে রাশফোর্ডকে খুঁজে নেন। আর ছয় গজ বক্সের বাইরে থেকে হাফ ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড।

চলতি মৌসুমে লিগে এটি রাশফোর্ডের ১৫তম গোল। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ গোল হয়ে গেল এই ইংলিশ ফরোয়ার্ডের।

প্রথমার্ধের করা ওই গোলের লিড ধরে রাখে ইউনাইটেড। দ্বিতীয়ার্ধেও আক্রমণ বজায় রাখে তারা। ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশ্য ভালোই আক্রমণ সাজায় ব্রেন্টফোর্ডও। মাঝমাঠে প্রতিপক্ষের থেকে বল কেড়ে নিয়ে ৬৭তম মিনিটে দারুণ এক আক্রমণ শাণায় ব্রেন্টফোর্ড। ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়ে যান তরুণ জার্মান ফরোয়ার্ড কেভিন শাদে। তবে এগিয়ে এসে তার প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

এরপরেই ম্যাচের ৮০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ নষ্ট করে ইউনাইটেড। বাঁ দিক দিয়ে র‌্যাশফোর্ড বক্সে ঢুকে কাটব্যাক করেন ফ্রেডকে। কিন্তু ফাঁকায় বল পেয়েও ব্রাজিলিয়ান মিডফিল্ডার উড়িয়ে মারলে ব্যবধান আর বাড়েনি। ম্যানচেস্টার ইউনাইটেড মাঠ ছাড়ে ১-০ গোলের জয় নিয়ে।

প্রিমিয়ার লিগে  ২৮ ম্যাচে ১৬ জয় ও ৫ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ইউনাইটেড। সমান ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলা আর্সেনাল ৭২ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। আর রেড ডেভিলদের সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে তিনে আছে নিউক্যাসল ইউনাইটেড।

সারাবাংলা/এসএস

টপ নিউজ মার্কোস রাশফোর্ড ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর