Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুযোগ দিলে মাদ্রিদ তোমাকে খুন করবে: জাভি

স্পোর্টস ডেস্ক
৬ এপ্রিল ২০২৩ ১০:৪৮

ক্যাম্প ন্যুতে করিম বেনজেমার জাদুকরি পারফরম্যান্সে বার্সেলোনাকে বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। আর কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেও ফাইনালের টিকিট কেটেছে। বেনজেমার হ্যাটট্রিকের সঙ্গে ভিনিসিয়াসের এক গোলে রিয়াল জিতেছে ৪-০ ব্যবধানে। দলের এমন পারফরম্যান্সের পর বার্সেলোনাক কোচ জাভি হার্নান্দেজের মুখে কেবলই রিয়াল বন্দনা।

টুর্নামেন্টের নক আউট পর্বে পিছিয়ে থেকেও প্রত্যাবর্তনের ইতিহাস রিয়ালের জন্য নতুন কিছু নয়। তবে বার্সেলোনার বিপক্ষে টানা তিনটি এল ক্লাসিকো হারের পর ক্যাম্প ন্যুতে বড় জয়ের প্রত্যাশা খুব কম সমর্থকই করেছিল। তবে শেষ পর্যন্ত বার্সেলোনাকে গুঁড়িয়ে ক্যাম্প ন্যু জয় রিয়ালের। আর ১৯৬৩ সালের পর রিয়াল মাদ্রিদের প্রথম কোনো খেলোয়াড় হিসেবে ক্যাম্প ন্যুতে করিম বেনজেমা পেলেন হ্যাটট্রিকের দেখা। এর আগে হাঙ্গেরির কিংবদন্তি ফুটবলার ফেরেঙ্ক পুস্কাস বার্সার মাঠে পেয়েছিলেন হ্যাটট্রিকের দেখা।

ঘরের মাঠে ম্যাচের শুরুর দিকে রিয়ালের ওপর বেশ চড়াও হয়ে খেলতে থাকে বার্সেলোনা। দারুণ সব আক্রমণের রিয়ালের রক্ষণভাগ কাঁপাতে থাকে লেভান্ডোফস্কি, ফেররান তোরেস, রাফিনহারা। তবে রিয়ালের দুর্দান্ত রক্ষণকে সঙ্গী করে গোলরক্ষক থিবো কোর্তোয়া সব আক্রমণে পানি ঢেলে দিতে শুরু করেন। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে ভিনিসিয়াস জুনিয়র গোল করলে লিড পায় রিয়াল।

বিরতি থেকে ফিরে ম্যাচের দ্বিতীয়ার্ধে বার্সাকে আর দাঁড়াতে দেয়নি লস ব্ল্যাঙ্কোসরা। করিম বেনজেমার দুর্দান্ত হ্যাটট্রিকে বিধ্বস্ত কাতালান ক্লাব।

ঘরের মাঠে এমন পারফরম্যান্সের পর রিয়ালের স্তুতি গাইতে ভুলেননি বার্সা কোচ জাভি হার্নান্দেজ। তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদকে অনেক শুভেচ্ছা। তারা দুই অর্ধেই দুর্দান্ত ফুটবল খেলেছে। আপনি রিয়াল মাদ্রিদকে সুযোগ দিলে অর্থাৎ খুন করতে না পারলে, রিয়াল মাদ্রিদ আপনাকে খুন করে ফেলবে। রিয়াল মাদ্রিদ কখনো ছাড় দেয় না।’

জাভি মনে করিয়ে দিলেন রিয়াল মাদ্রিদ এখনো চ্যাম্পিয়নস লিগের শিরোপাধারী। আর দুর্দান্ত একটি দল। জাভি বলেন, ‘আমাদের বিপক্ষে এই পারফরম্যান্স কোনো দৈব পারফরম্যান্স নয় রিয়ালের জন্য। ভুলে গেলে চলবে না তারা চ্যাম্পিয়নস লিগের শিরোপাধারী। তারা দুর্দান্ত একটি দল। তারা আমাদের চেয়ে অনেক ভালো একটি দল। এটা নিয়ে কোনো প্রকার অজুহাত দেওয়া উচিত নয়।’

সারাবাংলা/এসএস

এল ক্লাসিকো জাভি হার্নান্দেজ বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর