Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএলের চোটে বিশ্বকাপ শেষ উইলিয়ামসনের

স্পোর্টস ডেস্ক
৬ এপ্রিল ২০২৩ ১২:৫৬

এবারের ওয়ানডে বিশ্বকাপ বসতে যাচ্ছে ভারতে। টুর্নামেন্টের পর্দা উঠতে এখনো বাকি প্রায় ৬ মাস। কিন্তু এখনই সেই বিশ্বকাপে খেলার স্বপ্নভঙ্গ হতে চলেছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের। আইপিএলে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমে ব্যাট হাতে নামার আগেই চোটে পড়ে ছিটকে পড়েন উইলিয়ামসন। সেই চোটের কারণেই ওয়ানডে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন তিনি।

আইপিএলের উদ্বোধনী ম্যাচে ফিল্ডিংয়ের সময় সীমানায় ছক্কা বাঁচাতে গিয়ে বাজেভাবে পড়ে গিয়ে হাঁটুতে চোট পান উইলিয়ামসন। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়ে দেশে ফেরেন তিনি ক্রাচে ভর দিয়ে। বিশেষজ্ঞ দেখিয়ে নিশ্চিত হয়, তার এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে। অস্ত্রোপচার ছাড়া আর নেই আর কোনো পথ।

তবে এখনই অস্ত্রোপচার করাতে পারছেন না তিনি। কেননা হাঁটুর ফোলা কমার পর আগামী তিন সপ্তাহের মধ্যে করা হবে তার অস্ত্রোপচার। আর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পর সেখানে করা অস্ত্রোপচার থেকে সেরে উঠতে সাধারণত ৬ মাস সময়ের প্রয়োজন হয়। আর ভারতে বসতে যাওয়া এবারের বিশ্বকাপ শুরু হতেও বাকি ৬ মাসেরও কম। তাই নির্ধারিত সময়ের মধ্যে ফিট হয়ে ছন্দে ফেরাটা অনেকটা সময়ের বিপক্ষে লড়াই ৩২ বছর বয়সী কিউই অধিনায়কের জন্য।

তবে কিউই কোচ গ্যারি স্টেড এখনই উইলিয়ামসনের আশা ছাড়ছেন না। দলের সেরা ক্রিকেটারকে বিশ্বকাপে পাবেন এমন স্বপ্ন দেখেচেন কিউই কোচ। তিনি বলেন, ‘আমরা কেনকে পাওয়ার আশা পুরোপুরি ছেড়ে দিচ্ছি না। আগামী ছয় মাসের মধ্যে মাঠে ফিরতে কেনকে বেশ কিছু মাইলফলক স্পর্শ করতে হবে। সময়টা কেনের জন্য খুব কঠিন। এই মুহূর্তে আমরা তার পাশে রয়েছি।’

কিন্তু বাস্তবতা মেনে নিয়েছেন তিনিও। এখন পর্যন্ত উইলিয়ামসনকে বিশ্বকাপে পাওয়াটা অসম্ভবই মনে করছেন স্টেড। ‘খেলোয়াড় কেন উইলিয়ামসনের কথা তো শুরুতে বলতেই হবে, তবে নেতা ও ব্যক্তিত্ব হিসেবেও আমাদের দলে সে এমন একজন যে, এটা আমাদের পরিকল্পনায় বড় একটা আঘাত। আমরা এখনও আশা ছাড়িনি, তবে এই মুহূর্তে সম্ভাবনা নেই বললেই চলে।’

আর কিউই অধিনায়কের চেষ্টা থাকবে যতদ্রুত মাঠে ফেরা যায়। বিশ্বকাপ নিয়ে ছাড়ছেন না হাল। ‘এই ধরনের একটি চোটে পড়া স্বাভাবিকভাবেই হতাশাজনক। আপাতত আমার মনোযোগ অস্ত্রোপচার করানো এবং পুনবার্সন শুরু করা। অনেকটা সময় লাগবে এতে, তবে যত দ্রুত সম্ভব মাঠে ফেরার জন্য সম্ভাব্য সবকিছুই আমি করব।’—বলেন কেন উইলিয়ামসন।

সারাবাংলা/এসএস

ইনজুরিতে উইলিয়ামসন ওয়ানডে বিশ্বকাপ কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ভারত বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর