Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিয়ারিয়ালের বায়েনাকে ভালভার্দের ঘুষি

স্পোর্টস ডেস্ক
৯ এপ্রিল ২০২৩ ১২:৩৫

এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে ভিয়ারিয়ালের কাছে ৩-২ গোলের ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচে দুইবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত হেরেছে লস ব্ল্যাঙ্কোসরা। তবে ম্যাচ হারের পর এর চেয়েও বড় বিতর্কের জন্ম দিয়েছেন রিয়ালের উরুগুইয়ান মিডফিল্ডার ফেদেরিখো ভালভার্দে।

ম্যাচ শেষে সান্তিয়াগো বার্নাব্যুর পার্কিং লটে ভিয়ারিয়ালের অ্যালেক্স বায়েনাকে ঘুষি মেরেছে ভালভার্দে। স্প্যানিশ সংবাদমাধ্য এল পায়েস জানিয়েছে, ঘটনা স্থলে কেব ভালভার্দে একাই ছিলেন না। তার সঙ্গে আরও কয়েকন মাদ্রিদ খেলোয়াড় ছিলেন। তবে কোন কোন খেলোয়াড় ছিলেন সে ব্যাপারে কিছুই জানায়নি পত্রিকাটি।

কোপা দেল রে সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে ৪-০ গোলে হারানোর মোমেন্টাম ধরে রাখতে পারলো না রিয়াল মাদ্রিদ। তিন দিন পর সান্তিয়াগো বার্নাব্যুতে তাদের লা লিগা শিরোপা জেতার আশায় বড় ধাক্কা দিলো ভিয়ারিয়াল। দুইবার এগিয়ে গিয়েও শনিবার ৩-২ গোলে হেরে গেছে মাদ্রিদ ক্লাব।

ঘরের মাঠে ১৫ মিনিটে এগিয়ে গিয়েছিল রিয়াল। মার্কো অ্যাসেন্সিওর ক্রস ভিয়ারিয়ালের পাও তোরেসের গায়ে লেগে আত্মঘাতী গোল হয়। ভিয়ারিয়াল সামু চুকুয়েজের গোলে ৩৯তম মিনিটে সমতা ফেরায়। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আবার এগিয়ে যায় রিয়াল। সহজ ফিনিশিংয়ে ভিনিসিয়াস জুনিয়র লিগ মৌসুমের নবম গোল করেন। এরপর ৭১তম মিনিটে সমতায় ফেরে ভিয়ারিয়াল। চুকুয়েজে ম্যাচ শেষের ১০ মিনিট আগে দর্শনীয় স্ট্রাইকে বক্সের প্রান্ত থেকে গোল করেন। বার্নাব্যুতে স্বাগতিক ভক্তদের নিস্তব্ধ করে ম্যাচ জেতে ভিয়ারিয়াল।

তবে এখানেই শেষ হয়নি সব ঘটনা। ম্যাচ শেষে সান্তিয়াগো বার্নাব্যুর পার্কিং লটে অপেক্ষা করছিলেন ভালভার্দে। অপেক্ষা করছিলেন ভিয়ারিয়ালের মিডফিল্ডার অ্যালেক্স বায়েনার জন্য। যখন তিনি ড্রেসিং রুম ছেড়ে টিম বাসের উদ্দেশ্যে পার্কিং লটে আসেন তখন ভালভার্দে তার ওপর আক্রমণ করেন এবং মুখে ঘুষি মারেন।

স্প্যানিশ দৈনিকগুলো খোলাসা করে ঠিক কি কারণে এভাবে বায়েনার ওপর আক্রমণ করেছেন ভালভার্দে। সংবাদমাধ্যমগুলো  জানিয়েছে এই ঘটনার সূত্রপাত গেল জানুয়ারিয়াতে ভিয়ারিয়াল এবং রিয়াল মাদ্রিদের মধ্যকার কোপা দেল রে’র ম্যাচে। সে সময় ফেদে ভালভার্দের বান্ধবী গর্ভপাত হয় বলে সংবাদ আসে। আর তা নিয়ে বাজে কথা বলেন বায়েনা।

বায়েনা ভালভার্দেকে উদ্দেশ্য করে বলেন, ‘এখন কান্না করো। কারণ তোমার ছেলে আর জন্মাবে না।’

সে সময় ভালভার্দে বায়েনাকে এ ব্যাপারে কথা বলতে নিষেধ করেছিলেন। তবে তখন কথা না শুনে বারবারই এই কথা বলতে থাকেন। এবং লা লিগার ম্যাচে বার্নাব্যুতে এসেও একই ধরনের মন্তব্য করেন বায়েনা।

মাঠের ভেতর ভালভার্দে তেমন প্রতিক্রিয়া না দেখালেও এবার আর ছেড়ে দেননি তিনি। ম্যাচ শেষে পার্কিং লটে বায়েনাকে আক্রমণ করেন ভালভার্দে। আর বলেন, ‘এবার বল আমাকে মাঠে আমার সন্তানকে নিয়ে কি বলছিলি!’ আর সে সময়ই তার মুখে ঘুষি মারতে থাকেন ভালভার্দে।

তবে ঘটনার পর অ্যালেক্স বায়েনা তার ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে সবকিছু অস্বীকার করেন। তিনি লেখেন, ‘আমি খুবই অবাক হয়েছি আমার নামে যা কিছু বলা হয়েছে তা নিয়ে। আমি এসব কিছুই বলিনি। আমার নামে যা বলে হচ্ছে তা সব মিথ্যা।’

এ ব্যাপারে দুই ক্লাবের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রকার বিবৃতি দেয়নি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে ক্লাব এ ব্যাপারে কোনো অভিযোগ করবে না। যেহেতু ভালভার্দের আক্রমণ করার গোটা ঘটনা ক্যামেরাবন্দি হয়েছে। সে ক্ষেত্রে এটা এখন অ্যালেক্স বায়েনার ব্যক্তিগত ব্যাপার সে এই ব্যাপারে কোনো পদক্ষেপ নেবে কি না।

সারাবাংলা/এসএস

প্রতিপক্ষকে ঘুষি ফেদে ভালভার্দে রিয়াল মাদ্রিদ বনাম ভিয়ারিয়াল


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর