Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিরতি লেগে সিটিকে চ্যালেঞ্জ দিয়ে রাখলেন তুখেল

স্পোর্টস ডেস্ক
১২ এপ্রিল ২০২৩ ১১:৫০

বায়ার্ন মিউনিখের ডাগ আউটের দায়িত্ব নিয়েছেন খুব বেশি দিন হয়নি। এর মধ্যেই জার্মান বুন্দেস লিগা থেকে ছিটকে গেছেন। আবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির মাঠে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে বাদ পড়ার শঙ্কা। তবে দ্বিতীয় লেগ এখনো বাকি আর সেটি হবে অ্যালিয়েঞ্জ অ্যারেনায়। তাই তো বায়ার্ন কোচ থমাস তুখেল হুঁশিয়ারি দিয়ে রাখলেন সিটিকে।

২০২১ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের তুখেলের কোচিংয়েই ম্যানচেস্টার সিটিকে হারিয়ে শিরোপা জয় করে চেলসি। তবে এবার কোয়ার্টার ফাইনালে পেপ গার্দিওলার দলের সঙ্গে খুব একটা পাত্তাই পায়নি টুখেলের বায়ার্ন। প্রথম লেগেই তিন গোলের ব্যবধানের জয়ে বলা যায় সেমিফাইনালের কাছাকাছি পৌঁছে গেছে সিটি।

গোটা ম্যাচ জুড়ে নিজেদের ছায়া হয়ে ছিল বাভারিয়ানরা। রক্ষণের ভুল থেকে শুরু করে আক্রমণের খেলোয়াড়দের তৎপরতা সবটাতেই ছিল গড়িমসি। যার ফলাফল ৩-০ গোলের হার। ম্যাচ শেষে তাই এই ফলাফল ন্যায্য বলেও মেনে নিয়েছেন বায়ার্ন কোচ তুখেল।

‘এই ম্যাচের ফলাফলে ছেলেদের গুরুত্ব দিতে দেব না আমি। এই ফল আমাদের প্রাপ্য ছিল না, গোটা ম্যাচের গল্প ফুটে উঠছে না এতে। ম্যাচে অনেক কিছুই আমরা ভালোভাবে করেছি। যদিও সেই ইতিবাচক দিকগুলোয় নজর দেওয়া অবশ্য কঠিন হবে এমন ফলের পর। তবে আমরা সাহস ও দারুণ মানসিকতা নিয়ে খেলেছি, যথেষ্ট মানসম্পন্ন ছিল আমাদের খেলা।’

তবে এখনই সব শেষ হয়ে যায়নি বলে মনে করছেন এই জার্মান কোচ। এখনো দ্বিতীয় লেগ বাকি আর দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে বায়ার্নের ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায়। তাই তো বাড়তি আত্মবিশ্বাস জার্মান চ্যাম্পিয়নদের মনে। ম্যাচের শেষ পর্যন্তও লড়াইয়ের ঘোষণা দিয়ে সিটিকে চ্যালেঞ্জ জানিয়ে রেখেছেন তুখেল।

‘আমরা হাল ছাড়ব না। লড়াই করব। আর জার্মানিতে ঘরের মাঠে খেলা মানে জার্মানিতে ঘরের মাঠে খেলা। খেলা শেষে ড্রেসিং রুমে ফেরার আগ পর্যন্ত শেষ বলে কিছু নেই। অবশ্যই সবাই হতাশ। তবে আমাদের অনুভূতি মিশ্র। ছেলেদের সঙ্গে কথা বলেছি আমি এবং তাদের মনে হচ্ছে না যে ৩-০ হওয়ার মতো খেলেছে তারা। তবে বাস্তবে এটা ৩-০, এখান থেকে ঘুরে দাঁড়ানো অনেক অনেক বড় চ্যালেঞ্জ।’

আগামী বুধবার বায়ার্ন মিউনিখের ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এসএস

কোয়ার্টার ফাইনাল চ্যাম্পিয়ন্স লিগ থমাস তুখেল পেপ গার্দিওলা ম্যানচেস্টার সিটি বনাম বার্নলি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর