Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদর্শ রোনালদোকে ভালোবেসেই রদ্রিগোর উদযাপন

স্পোর্টস ডেস্ক
১৯ এপ্রিল ২০২৩ ১৩:৩৯

স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের খেলা চলছে। ম্যাচের তখন ৫৮তম মিনিট। ভিনিসিয়াসের পাস থেকে ডি বক্সের ভেতর বল পেয়ে সজোরে শট করে বল জালে জড়ালেন। এরপর দৌড়ে গোল উদযাপন করতে মাঠের এক কোণার দিকে ছুটছিলেন ঠিক যখনই হাটু গেড়ে উদযাপন করবে তখনই তার মনে হলো নিজের আদর্শ এবং নায়কের কথা। এরপর লাফিয়ে উঠে ‘siuuuuu’ উদযাপন করলেন আর এরপর সতীর্থদের সঙ্গেও ভাগাভাগি করেন আনন্দ। ‘siuuuu’ রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর আইকনিক উদযাপন। নিজের আদর্শের প্রতি ভালোবাসা দেখানোর জন্যই এমন উদযাপন করেছেন তিনি।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের ইতিহাস তো বটেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো। শত শত ফুটবলারদের অনুপ্রেরণা দিয়েছেন তিনি। রদ্রিগোও সেই দলে। অনুপ্রেরিত হয়েছেন রোনালদোকে দেখে। রোনালদোর প্রতি রদ্রিগোর অনুরাগ নতুন কিছু নয়। আরও একবার তিনি উদযাপনে যেমন তা বুঝিয়ে দিলেন, তেমনি জানিয়ে দিলেন ম্যাচ শেষেও।

রদ্রিগো বলেন, ‘হাঁটু গেড়ে স্লাইড করেই গোল উদযাপন করতে যাচ্ছিলাম আমি। কিন্তু হুট করে মাথায় ভাবনা এলো, মনে হলো আমার আদর্শ ক্রিস্টিয়ানো রোনালদোর মতো করেই করি।’

তিনি আরও বলেন, ‘আমি জানি না, এটা কীভাবে ব্যাখ্যা করতে হয়। আমার জন্য এই প্রতিযোগিতা সবসময়ই দারুণ স্পেশাল, এখানে মাঠে নামলেই দলে অবদান রাখতে পারি। আমি খুবই খুশি এবং আশা করি যে এভাবেই খেলে যাব, গোল করব আরও, গোলে সহায়তা করব এবং আশা করি, আবারও চ্যাম্পিয়নস লিগ জিতব।’

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-০ গোলের জয় পেয়েছিল রিয়াল। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে চেলসিকে হারিয়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়েই ছিল লস ব্ল্যাঙ্কোসরা। তবে ফিরতি লেগে স্ট্যামফোর্ড ব্রিজে প্রত্যাবর্তনের স্বপ্ন বুনছিল চেলসি। কিন্তু ঘরের মাঠেও রিয়ালের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরেছে অল ব্লুজরা। আর তাতেই দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে চেলসি। অন্যদিকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে শিরোপাধারীরা।

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের শুরু থেকেই দাপট ছিল চেলসির। তবে দুর্বল ফিনিশিংয়ের কারণে কাড়ি কাড়ি সুযোগ তৈরি করেও লিড নেওয়া হয়নি। তবে নিজেদের সুযোগ ঠিকই কাজে লাগিয়েছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৮ মিনিটের মাথায় ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্ট থেকে গোল করে রিয়ালকে লিড এনে দেন রদ্রিগো। এরপর ৮০তম মিনিটে ফেদেরিখো ভালভার্দের অ্যাসিস্ট থেকে দলের এবং নিজের দ্বিতীয় গোল করে জয় নিশ্চিত করেন রদ্রিগোই। সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ হতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখের মধ্যকার ম্যাচে জয়ী দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ক্রিস্টিয়ানো রোনালদো চেলসি বনাম রিয়াল মাদ্রিদ রদ্রিগো

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর