Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছন্নছাড়া আর্সেনালকে গুঁড়িয়ে দিল সিটি

স্পোর্টস ডেস্ক
২৭ এপ্রিল ২০২৩ ০৯:৪৪

গোটা মৌসুমজুড়ে গোছানো ফুটবল খেলে লিগের শীর্ষস্থান ধরে রেখেছিল আর্সেনাল। তবে মৌসুমের শেষার্ধে এসে ছন্নছাড়া খেলতে শুরু করে গানাররা। নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির চেয়ে এক সময় ৮ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকা আর্সেনাল এখন দুই ম্যাচ বেশি খেলে মাত্র ২ পয়েন্টের ব্যবধানে এগিয়ে। অর্থাৎ নিজেদের পরের ম্যাচে জিতলেই এগিয়ে যাবে সিটি। শিরোপা নিয়ে এমন হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইতি অনেকটাই টেনেদিল দুই দলের মধ্যকার ম্যাচটি। ইতিহাদ স্টেডিয়ামে আর্সেনালকে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে শিরোপা স্বপ্নে আবারও দেখতে শুরু করেছে ম্যানচেস্টার সিটি।

ম্যাচটি জিতে শিরোপা ভাগ্য পুরোপুরি নিজেদের হাতে নিতে চেয়েছিলেন পেপ গার্দিওলা। কোচের চাওয়া কী দারুণভাবেই না পূরণ করলেন সিটির খেলোয়াড়রা। ঘরের মাঠে বুধবার ৪-১ ব্যবধানে জিতল গতবারের চ্যাম্পিয়নরা। জোড়া গোল করে সিটির জয়ের নায়ক কেভিন ডি ব্রুইন, একটি করে গোল করেন জন স্টোন্স ও এর্লিং হালান্ড।

সিটির বিপক্ষে এই নিয়ে টানা আট ম্যাচ হারল আর্সেনাল। দলটির বিপক্ষে সেই ২০১৫ সাল থেকে জয়ের স্বাদ পায়নি লন্ডনের ক্লাবটি। এই হারের পর পয়েন্ট তালিকায় অবশ্য এখনও চূড়ায় আছে আর্সেনাল। ৩৩ ম্যাচে ২৩ জয় ও ৬ ড্রয়ে ৭৫ পয়েন্ট তাদের। ২ ম্যাচ কম খেলা সিটি পিছিয়ে আছে মাত্র ২ পয়েন্টে।

ঘরের মাঠে সিটি ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক। সাত মিনিটের মাথায় সতীর্থের লম্বা করে বাড়ানো বল মাঝমাঠে নিয়ন্ত্রণে নিয়ে হালান্ড ছোট পাসে খুঁজে নেন ডি ব্রুইনকে। ওখান থেকে দারুণ ক্ষিপ্রতায় এগিয়ে প্রতিপক্ষের দুজনের মধ্যে দিয়ে কোনাকুনি গিয়ে বক্সের মুখ থেকে নিখুঁত শট নেন ডে ব্রুইনে। কিঞ্চিৎ বাঁক খেয়ে পোস্ট ঘেঁষে বল খুঁজে নেয় ঠিকানা।

পিছিয়ে পড়েও আরও ছন্নছাড়া হয়ে খেলতে শুরু করে আর্সেনাল। প্রথমার্ধে বেশিরভাগ সময়ই নিজেদের আক্রমণাত্মক ভঙ্গি ধরে রাখে সিটি। তবে দ্বিতীয় গোল আসতে দেরি হচ্ছিল। তবে দেরি হলেও এসেছে বিরতির আগেই। ডি ব্রুইনের ফ্রি কিকে দারুণ কোনাকুনি হেডে স্কোরলাইন ২-০ করেন জন স্টোন্স। রেফারি শুরুতে অফসাইডের বাঁশি বাজালেও ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর মন্ত্র নিয়ে মাঠে নামলেও ৫৪ মিনিটের মাথায় এসে তৃতীয় গোল হজম করে বসে মিকেল আর্তেতার দল। এই গোলেও অবদান সেই হালান্ড-ডি ব্রুইন জুটি। হালান্ডের কাছ থেকে বল পেয়ে ডি বক্সে ঢুকে দারুণ দক্ষতায় বল জালে জড়িয়ে ব্যবধান ৩-০ করেন ডি ব্রুইন।

তিন গোলে এগিয়ে থাকা সিটির বিপক্ষে হারই মেনে নিয়েছিল আর্সেনাল। তবে সান্তনাসূচক গোলটি আসে ম্যাচের ৮৬ মিনিটের মাথায়। ডি বক্সে ফাঁকায় বল পেয়ে জোরাল শটে গোলটি করেন ইংলিশ ডিফেন্ডার রব হোল্ডিং। শেষ পর্যন্ত যদিও তা কেবলই সান্ত্বনার ছোঁয়া হয়েই থাকে। তবে ব্যবধান বেশি সময় ৩-১ রাখেনি সিটিজেনরা। যোগ করা অতিরিক্ত সময়ে শেষ মিনিটে ফিল ফোডেনের পাস বক্সে ফাঁকায় পেয়ে গোল করেন এর্লিং হালান্ড। আর তাতেই ৪-১ গোলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

সিটির সমান ৩১ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নিউক্যাসল ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে তাদের সমান পয়েন্ট নিয়ে চার নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে পাঁচে অ্যাস্টন ভিলা। দিনের আরেক ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল। দারুণ এই জয়ে টটেনহ্যাম হটস্পারকে পেছনে ফেলে ষষ্ঠ স্থানে উঠেছে তারা। সমান ৩২টি করে ম্যাচ খেলা দুই দলের পয়েন্ট অবশ্য সমান ৫৩। ব্যর্থতার ঘেরাটোপে বন্দি চেলসি হেরেছে আবারও। ব্রেন্টফোর্ডের বিপক্ষে ঘরের মাঠে ২-০ গোলে হারের পর ৩২ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তারা আছে ১১ নম্বরে।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ টপ নিউজ ম্যানচেস্টার সিটি বনাম আর্সেনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর