Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকায় বাংলাদেশের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পণ্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২৩ ১৮:০২

শ্রীলংকা সিরিজের শুরুটা প্রত্যাশিত হলো না বাংলাদেশ নারী ক্রিকেট দলের। প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজে লংকানদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তবে আজ সিরিজের প্রথম ম্যাচের ফলই বেরুলো না। বৃষ্টিতে পণ্ড হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা নারী ক্রিকেট দলের প্রথম ওয়ানডে ম্যাচ।

প্রাকৃতির বাগড়ার আগে বাংলাদেশ বেশ সুবিধাজনক অবস্থানেই ছিল। আগে বোলিং করতে নেমে ১১৭ রানেই প্রতিপক্ষের ৬ উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। সেখান থেকে লংকানরা ৬ উইকেটে ১৫২ রানে পৌঁছেলে বৃষ্টির হানা। সেখানেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করতে হয়েছে ম্যাচ রেফারিকে। বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার ২৪ রানে নিয়েছেন তিন উইকেট।

শনিবার (২৯ এপ্রিল) কলম্বোর পি সারা ওভালে আগে বোলিং করতে নেমে শুরুতেই উল্লাসের উপলক্ষ পেয়েছে বাংলাদেশ নারী দল। ইনিংসের প্রথম বলেই হার্শিথা জয়াবিক্রমাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন বাংলাদেশি পেসার জাহানারা আলম। ষষ্ঠ ওভারে দলীয় ৩২ রানের মাথায় অপর ওপেনার ভিশমি গুনারত্নেকে ফেরান বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার।

শুরু ধাক্কা কাটাতে এরপর পাল্টা আক্রমণের পথ বেছে নিতে চেয়েছেন লংকান অধিনায়ক চামিরা আতাপাত্তু। তবে চামিরা খুব বড় ইনিংস খেলতে পারেননি। দলীয় ৭৩ রানের মাথায় চামিরা ফিরলে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের চাপ বাড়াতে থাকে বাংলাদেশ।

৭৩ থেকে ১১৭, এই ৪৪ রানের ব্যবধানে চার উইকেট তুলে নেয় বাংলাদেশ। এরপর অবশ্য কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছে শ্রীলংকা। কাভিশা দিলহারি ও ওশাদি রানাসিংহে সপ্তম উইকেট জুটিতে দাঁতে দাঁত চেপে এগুচ্ছিলেন। এই দুজনের প্রতিরোধের মধ্যেই বৃষ্টির হানা।

৩৬.৪ ওভারে ম্যাচ রেফারি যখন ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করলেন কাভিশা তখন ৪৯ বলে ৩০ রানে অপরাজিত। অপর প্রান্তে ওশাদি ২৯ বলে ১৪ রানে অপরাজিত। এর আগে চামিরা আতাপাত্তু ৩৭ বলে ৪৭ রান করে ফিরেছেন।

বাংলাদেশের হয়ে ৭ ওভারে ২৪ রান খরচায় তিন উইকেট নিয়েছেন নাহিদা আক্তার। জাহানারা আলম, সুলতানা খাতুন ও ফাহিমা খাতুন একটি করে উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

ওয়ানডে নাহিদা আক্তার বাংলাদেশ নারী ক্রিকেট দল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর