Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট
৫ মে ২০২৩ ২২:৩৩

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজটা খেলতে নামার আগে মাঠের প্রস্তুতির সুযোগ হারাল বাংলাদেশ। বৃষ্টির কারণে আজ পরিত্যক্ত হয়েছে বাংলাদেশের একমাত্র প্রস্তুতি ম্যাচটা।

ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। আজ ক্যামব্রিজ ইউনিভার্সিটির ক্রিকেট মাঠ ফেনার্সে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল টাইগারদের। কিন্তু বৃষ্টির কারণে টসই অনুষ্ঠিত হয়নি।

শুক্রবার (০৫ মে) প্রস্তুতি ম্যাচটা মাঠে গড়ানোর কথা ছিল বাংলাদেশ সময় দুপুরে। কিন্তু সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি। ম্যাচ শুরুর আগে মুষলধারে বৃষ্টি নামে। বৃষ্টি একটা সময় থামলেও মাঠ খেলার উপযোগী করে তোলা যায়নি। শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচ।

আগামী ৯ মে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে নামবে বাংলাদেশ। সিরিজের বাকি দুই ম্যাচ ১২ ও ১৪ মে।

এই তিনটি ওয়ানডে আইসিসি সুপার লিগের অংশ। বাংলাদেশ আগেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে। আয়ারল্যান্ড এই সিরিজের তিনটি ম্যাচই জিততে পারলে বিশ্বকাপের টিকিট পেয়ে যাবে।

এই সিরিজের দিকে দক্ষিণ আফ্রিকানদের নজরও থাকবে নিশ্চয়। কারণ আয়ারল্যান্ড এই সিরিজের তিন ম্যাচ জিতলে দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলে সরাসরি বিশ্বকাপের টিকিট পাবেন আইরিশরা। তখন বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে হবে দক্ষিণ আফ্রিকাকে। তবে আইরিশরা তিন ম্যাচের কোনটি হারলে বা বৃষ্টির কারণে কোনো ম্যাচ পরিত্যক্ত হলে বিশ্বকাপ নিশ্চিত হয়ে যাবে দক্ষিণ আফ্রিকার, আর বাছাই পর্ব খেলতে হবে আয়ারল্যান্ডকে। এসব হিসেব একপাশে রেখে বাংলাদেশ যে সব কটা ম্যাচ জেতার জন্যই মাঠে নামবে তা বলার অপেক্ষা রাখে না।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ আয়ারল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর