Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার লরিয়াস অ্যাওয়ার্ড জিতলেন মেসি

স্পোর্টস ডেস্ক
৯ মে ২০২৩ ১৩:২৭

নামের পাশে যোগ হতে নেই আর কোনো শিরোপা কিংবা ব্যক্তিগত অ্যাওয়ার্ড। এবার একমাত্র ফুটবলার হিসেবে দ্বিতীয়বারের মতো জিতলেন লরিয়াস অ্যাওয়ার্ডও। গত বছর কাতার বিশ্বকাপ থেকে শুরু, এখনো চলছে লিওনেল মেসির পুরস্কার জিতে চলার পালা। আর্জেন্টিনার ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে কাতার বিশ্বকাপ জিতিয়েছেন দলকে।

আর্জেন্টিনাকে স্বপ্নের বিশ্বকাপ এনে দেওয়া লিওনেল মেসি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার জয় করেন। এরপর জেতেন ফিফা দ্যা বেস্টের পুরষ্কারও। এবার ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো মেসি জিতলেন লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড। বর্ষসেরা দলের পুরস্কার জিতেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার হয়ে এই পুরস্কারও গ্রহণ করেন মেসি।

২০০০ সাল থেকে শুরু হওয়া এই পুরষ্কার জয়ীদের তালিকায় একমাত্র ফুটবলার হিসেবে নাম কেবল লিওনেল মেসিরই। মেসি এর আগে ২০২০ সালে যৌথভাবে ফর্মুলা ওয়ান কিংবদন্তি লুইস হ্যামিল্টনের সঙ্গে এই পুরস্কার জিতেছিলেন। এবার ২০২৩ সালে এসে আবারও জিতলেন এই পুরষ্কার তবে এবার এককভাবে জিতলেন এই পুরষ্কার।

ফ্রান্সের প্যারিসে সোমবার পুরস্কার অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। শুধু তাই নয়, ব্যক্তিগত ও দলীয় পুরস্কারজয়ী প্রথম ক্রীড়াবিদও আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক। ২০০০ সাল থেকে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড দেওয়া শুরু হয়। কে বিজয়ী হবেন, তা ঠিক করেন লরিয়াস স্পোর্টস একাডেমির ৭১ জন সদস্য।

বিতর্কিত সৌদি সফর শেষে গতকালই পিএসজির অনুশীলনে ফিরেছেন মেসি। গুঞ্জন আছে মেসিকে দেওয়া দুই সপ্তাহের নিষেধাজ্ঞা কমিয়ে আনতে পারে পিএসজি। গতকালের অনুশীলন শেষে মেসিকে যোগ দিতে হয়েছে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে।

লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড পেয়ে উচ্ছ্বসিত মেসি বলেছেন, ‘আমার আগে যেসব কিংবদন্তিরা লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতেছে সেই নামগুলো দেখছিলাম। শুমাখার, উডস, নাদাল, ফেদেরার, বোল্ট, হ্যামিল্টন, জোকোভিচ। অবিশ্বাস্য সব সঙ্গীদের তালিকায় আমি আছি। এটা বিশেষ এক সম্মান।’ ক্রীড়াঙ্গনের সম্মানজনক এই পুরস্কারের নারী বিভাগের বর্ষসেরা হয়েছেন জ্যামাইকান স্প্রিন্টার শেলি-অ্যান ফ্রেজার-প্রাইস।

সারাবাংলা/এসএস

লরিয়াস অ্যাওয়ার্ড লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর