Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
১১ মে ২০২৩ ১৫:৪৪

আগের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে রান তাড়া করার রেকর্ড গড়ে জিতেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ দ্বিতীয় ম্যাচ জিতলে সিরিজও জিতত সফরকারীরা। কিন্তু ব্যাটিংটা হলো একদমই যাচ্ছে-তা। মাত্র ১০০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ নারী দল। পরে শ্রীলংকার নারী দল সহজেই এই টার্গেট পেরিয়ে গেছে।

বৃহস্পতিবার (১১ মে) কলম্বোর সিংহলি স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নামা বাংলাদেশ ১৮.৩ ওভারে ১০০ রানেই গুটিয়ে যায়। পরে বরাবরের মতো চামিরা আতাপাত্তু শ্রীলংকাকে দারুণ শুরু এনে দিয়েছেন। শেষ পর্যন্ত ৯ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করেছেন স্বাগতিকরা।

পাওয়ার প্লের সুবিধা কাজে লাগিয়ে শুরুর ওভারগুলোতে দ্রুত রান তুলেছেন চামিরা। সপ্তম ওভারে দলীয় ৪৩ রানের মাথায় যখন ফিরলেন তখন তার রান ২৭ বলে ৩৩। এরপর ভিষ্মি গুনারত্নে ও নিলাক্ষি ডি সিলভাকে ফিরিয়েছেন বাংলাদেশি লেগ স্পিনার ফাহিমা খাতুন। তবে তাতে স্বাগতিকদের খুব একটা সমস্যা হয়নি।

হারশিতা সামারাবিক্রমা ও কাশিভা দিলহারি পরে কোনো সুযোগই দেননি বাংলাদেশি বোলারদের। শেষ পর্যন্ত ২৯ রানে অপরাজিত থাকেন হারশিতা। কাভিশা অপরাজিত ছিলেন ২০ রানে।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটং করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার শামীমা সুলতানা ও রুবা হায়দার থিতু হয়েও ইনিংস লম্বা করতে পারেননি।  ২৩ বলে ১৮ রান করে ফিরেছেন শামীমা। ১৭ বলে ১৬ রানে ফিরেছেন রুবা। তিনে নেমে সোবহানা মোশতারিও উইকেটে সময় পেয়েছিলেন। কিন্তু থিতু হয়ে ফিরেছেন তিনিও। ২১ বলে ১৮ রান করে ফিরেছেন সোবহানা। বাংলাদেশ তৃতীয় উইকেট হারায় ৬১ রানের মাথায়।

তারপর যেন ঝড় নামে বাংলাদেশের ইনিংসে! পরের ৩৯ রানেই ৭ উইকেট হারিয়ে গুটিয়ে যায় সফরকারীরা। প্রথম তিন ব্যাটারের পর দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন কেবল মুরশিদা খাতুন, ১০ বলে ১৪। শ্রীলংকার হয়ে উদেশকা প্রবোধানি, সুগন্ধিকা কুমারি, ইনোকা রানেওয়ারা আর কাভিশা দিলহারি ২টি করে উইকেট নিয়েছেন।

আগামীকাল শুক্রবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটা খেলতে নামবে দুই দল। সেই ম্যাচে যারা জিতবে তারাই সিরিজ জিতবে।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ নারী ক্রিকেট দল


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর