Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের আগে-পরে আফগানিস্তানের সঙ্গে সিরিজ খেলবে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
১১ মে ২০২৩ ১৮:৫৬

আগামী জুন মাসে ঘরের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। দুইভাগে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত পবিত্র ঈদ-উল আযহার আগের ও পরে। এই সফরে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টায়েন্টি খেলবেন আফগানরা। যদিও আগে শোনা যাচ্ছিল টেস্ট হবে দুটি।

দুই দফা সফরের প্রথম ভাগে বাংলাদেশ এসে একটি টেস্ট খেলে ভারতে চলে যাবে আফগানিস্তান। এরপর ফিরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন রশিদ খানরা।

বৃহস্পতিবার (১১ মে) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন ইংল্যান্ড সফর করছে। সেখানেই সাংবাদিকদের এমন কথা জানান তিনি।

জালাল ইউনুস বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে আমাদের দুইটি টেস্ট হওয়ার কথা ছিল। আমরা একটা টেস্ট কমিয়ে এনেছি। এখন একটা টেস্ট, তিনটা ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি খেলব। এটাই সূচি। যেহেতু আগের সূচিতে পরিবর্তন হয়েছে, এটা নিয়ে আফগানিস্তান বোর্ডের সঙ্গে কথাবার্তা চলছে। আমার মনে হয় আজ-কালের মধ্যে ভেন্যু ফাইনাল হয়ে যাবে, কোথায় খেলা হবে।’

সিরিজে বিরতি নিয়ে তিনি বলেন, ‘এটা আগে থেকেই পরিকল্পনা ছিল। যেহেতু মাঝে কোরবানির ঈদ আছে। তারা চেয়েছে এখানে একটা ফরম্যাট খেলে ভারত চলে যাবে। সেখানে ভারতের সঙ্গে একটা সিরিজ আছে। সেটা খেলার জন্য তারা চলে যাবে। এখানে একটা টেস্ট ম্যাচ হবে। এরপর ঈদের সময় ওরা ভারতে সিরিজ খেলতে যাবে। আমরা মেনে নিয়েছি। কারণ আমাদের এখানেও ছুটি। কোরবানির ঈদের মধ্যে প্লেয়াররা ছুটিতে থাকবে। তাই এতে আমাদের কোনো আপত্তি ছিল না।’

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-আফগানিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর