Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যার ব্রোঞ্জ, ১০ স্বর্ণের লড়াইয়ে বাংলাদেশের ৯


৮ মে ২০১৮ ১৯:০৫

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকাঃ ২য় আইএসএসএফ ইন্টারন্যাশনাল আরচারি চ্যাম্পিয়নশিপের তৃতীয় দিনে বাংলাদেশের অর্জন বলতে গেলে একা বন্যার। তবে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এগিয়ে আছে বাংলাদেশই। ১০টির মধ্যে ৯ টি গোল্ড মেডেল ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে লাল-সবুজ জার্সিধারীরা।

মাওলানা ভাসানী স্টেডিয়ামে বাংলাদেশের আজকের সব আলো বন্যার উপর। কম্পাউন্ড মহিলা এককে বন্যা আক্তার ১৩৯-১৩৭ স্কোরের ব্যবধানে এস্তোনিয়ার ‘হোইম এমিলী’ কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন। তাছাড়া বেশিরভাগ ব্রোঞ্জ মেডেল ইভেন্টে পরাজয় হয়েছে

বিজ্ঞাপন

এছাড়া ৩য় দিনের খেলায় রিকার্ভ পুরুষ এককে এস্তোনিয়ার ‘উনা মার্ট’ ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে বাংলাদেশের মোহাম্মদ তামিমুল ইসলামকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন। রিকার্ভ মহিলা এককে তাজিকিস্তানের ‘তাগায়েভা জুখরো’ ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে বাংলাদেশের নাসরিন আক্তারকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন। রিকার্ভ মিশ্র দলগতভাবে কিরগিজস্তান (কুরসানালিভ উলুকবেক ও শারবেকোভা এসেল’) ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে এস্তোনিয়া (‘উনা মার্ট ও পারনাট রিনা) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।

কম্পাউন্ড পুরুষ এককে ইরাকের ‘সাখান ওয়ালিদ হামিদ’ ১৩৮-১৩৮ স্কোরের ব্যবধানে বাংলাদেশের মো: মিলন মোল্লাকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন। কম্পাউন্ড মহিলা এককে বাংলাদেশের বন্যা আক্তার ১৩৯-১৩৭ স্কোরের ব্যবধানে এস্তোনিয়ার ‘হোইম এমিলী’ কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন। কম্পাউন্ড মিশ্র দলগতভাবে নেপাল (রমেশ ভট্টাচার্য্য ও প্রাশাদা আচার্য্য’) বাই পেয়ে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।

বিজ্ঞাপন

রিকার্ভ পুরুষ দলগতভাবে সৌদিআরব (‘আলোতাইবি ফারেস মতির, আলভী মানসুর ফাহাদ এম. গ., বিনালী আবদালেলাহ’) ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে ইরাক (‘কাধিম আলী অষর, মাহমুদ আহমেদ, সালমান আলী মুহি ’) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।

কম্পাউন্ড পুরুষ দলগতভাবে নেপাল (‘রমেশ ভট্টচান, হোম বাহাদুর থাপা মাগার, খুম বাহাদুর কুমাল ’) এবং মহিলা দলগতভাবে (‘প্রাশাদা আচার্য্য, রানা মাগার মনিকা, রাশমি দারিয়ামি) বাই পেয়ে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।

আগামীকাল বুধবার (০৯ মে) সকাল ৯টা থেকে গুলিস্তানস্থ জাতীয় হকি স্টেডিয়ামে শুরু হবে স্বর্ণ জয়ের লড়াই।

রিকার্ভ পুরুষ এককে বাংলাদেশের মো: রুমান সানা ও সৌদিআরবের বিনালী আবদালেলাহ, রিকার্ভ মহিলা এককে তুরস্কের ‘উনসাল বেগুনহান’ ও এস্তোনিয়ার ‘পারনাট রিনা’, রিকার্ভ মিশ্র দলগতভাবে বাংলাদেশ (মো: রুমান সানা ও নাসরিন আক্তার) ও তুরস্ক (‘বেরেকেত বুকার ও উনসাল বেগুনহান’), রিকার্ভ পুরুষ দলগতভাবে বাংলাদেশ (মো: রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও শেখ সজিব) ও নেপাল (‘নাগারকোটি রুশান, শেরচান অসীম ও পুন মাগার তিলক’) এবং রিকার্ভ মহিলা দলগতভাবে বাংলাদেশ (‘নাসরিন আক্তার, বিউটি রায় ও মোসাম্মৎ রাদিয়া আক্তার শাপলা’) ও আজারবাইজান (‘গাসিমোভা অজি, ইবাদোভা সুগরাগহানিম ও রামাজানোভা ইয়ালাগুল’) আগামীকাল গোল্ড মেডেল ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে।

কম্পাউন্ড পুরুষ এককে বাংলাদেশের অসীম কুমার দাস ও একই দেশের মো: আবুল কাশেম মামুন, কম্পাউন্ড মহিলা এককে রোকসানা আক্তার ও ইরাকের ফাতিমা আল মাসহাদানী, কম্পাউন্ড মিশ্র দলগতভাবে এবং কম্পাউন্ড পুরুষ দলগতভাবে বাংলাদেশ ও ইরাক, কম্পাউন্ড মহিলা দলগতভাবে বাংলাদেশ ও মরক্কো আগামীকাল গোল্ড মেডেল ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে।

দিনটি মার্টিন ফ্রেডরিখের শিষ্যদের দারুণ কাটবে এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর