Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৭ মে ২০২৩ ১৭:৩৮

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন পূর্ণাঙ্গ সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই ধাপে এই সিরিজে বাংলাদশের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবেন আফগানরা।

বুধবার (১৭ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আফগানিস্তান সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিবি। আগামী ১০ জুন বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। প্রথম দফায় একটি টেস্ট খেলবেন আফগানরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ১৪ জুন। টেস্ট শেষে ১৯ তারিখে ভারতে যাবেন আফগানরা। সেখানে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন রশিদ খানরা।

সেই সিরিজ শেষে ১ জুলাই দ্বিতীয় ধাপে বাংলাদেশে আসবে আফগানিস্তান। ৫, ৮ ও ১১ জুলাই চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ। ১৪ ও ১৬ জুলাই টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ খেলবে দুই দল। টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে সিলেটে।

আইসিসির ভবিষ্যৎ সফর সূচি অনুযায়ী বাংলাদেশে এসে আফগানিস্তানের দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু মাঝখানে ভারত সিরিজের জন্য সময় বের করতে চাচ্ছিল আফগানরা। ফলে একটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি কমিয়ে আনার প্রস্তাব দেয় সফরকারীরা। বিসিবিও তাতে সম্মতি দেয়।

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেছিলেন, সিরিজের মাঝখানে পবিত্র ঈদ-উল আযহা। ফলে সিরিজের মাঝখানে বিরতির প্রস্তাবটিতে সম্মতি দিয়েছে বিসিবি। কারণ ঈদে বাংলাদেশি ক্রিকেটারদেরও ছুটি প্রয়োজন।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-আফগানিস্তান বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর