Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামী মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হুঙ্কার রিয়াল মাদ্রিদ কোচের

স্পোর্টস ডেস্ক
১৮ মে ২০২৩ ১৬:৪১

বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ মিশন থেমে গেল সেমিফাইনালে এসে। সেমির প্রথম লেগে নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল রিয়াল। কাল দ্বিতীয় লেগে নিজেদের মাঠে মাদ্রিদের দলটিকে স্রেফ বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি। ৪-০ গোলে উড়িয়ে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানের জয় নিয়ে ফাইনালে উঠে গেছেন সিটিজেনরা।

গত মৌসুমে সেমিফাইনালে এই ম্যানসিটিকে হতবাক করেই ফাইনালে গিয়েছিল রিয়াল, পরে শিরোপা জিতে নেয়। এবার সেমিতে সেই সিটির মাঠে রীতিমতো বিধ্বস্ত হতে হলো। এমন হার হজম করা রিয়াল সমর্থকদের জন্য কঠিনই। এদিকে, এর মধ্যেই আগামী মৌসুম নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। বলেছেন, রিয়ালের ডাগ আউটে থেকে আগামী মৌসুমেই আবারও চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান তিনি।

রিয়ালের কোচের চেয়ারে ফিরে গত মৌসুমটা অসাধারণ কেটেছিল আনচেলত্তির। চ্যাম্পিয়ন্স লিগ, লিগ শিরোপাসহ রিয়ালকে ট্রেবল জিতিয়েছিলেন। এবার দেখছেন মুদ্রার উল্টো পিঠ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে লিগ শিরোপা খুইয়েছেন আগেই। চ্যাম্পিয়ন্স লিগেই হতে হলো বিধ্বস্ত। এমন অবস্থায় আনচেলত্তির চাকরি থাকে কিনা সেটা নিয়েই আলোচনা উঠে গেছে।

ইতালিয়ান কোচ বললেন, রিয়াল মাদ্রিদে তার চাকরি হারানোর ভয় নেই। আগামী মৌসুমে রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কথাও বললেন আনচেলত্তি।

গতকাল ম্যানসিটির বিপক্ষে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর রিয়াল মাদ্রিদ কোচকে প্রশ্ন করা হয়েছিল চাকরি শঙ্কা দেখছেন কিনা। আনচেলত্তির উত্তর, ‘কোনো সংশয় নেই (তার দায়িত্বে থাকা নিয়ে)। ক্লাব প্রেসিডেন্ট তো দুই সপ্তাহ আগে পরিষ্কার করেই দিয়েছেন। কোনো সংশয়র জায়গা দেখি না। আগামী মৌসুমে আমি এখানেই থাকব আরেকটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের লড়াই করতে। ক্লাব প্রেসিডেন্ট আমাকে গোপনে যা বলেছেন, তা আমি এখানে বলতে চাই না।’

কোপা দেল রে শিরোপা জেতার পর রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরস বলেছিলেন, আনচেলত্তির ভবিষ্যৎ নিয়ে কোনো প্রশ্নই তিনি শুনতে চান না। সেদিকেই ইঙ্গিত করলেন আনচেলত্তি।

এদিকে, আনচেলত্তির রিয়াল মাদ্রিদ থেকে ছাটাই হওয়ার সম্ভবনা দেখছেন না দলটির অন্যতম প্রভাবশালী দুই ফুটবলার লুকা মডরিচ ও ভিনিসিয়ুস জুনিয়রও। লুকা মডরিচ বলেন, ‘দায়িত্ব চালিয়ে যাওয়া তার প্রাপ্য, আমার কোনো সংশয়ই নেই এতে। দ্বিতীয় দফায় এই ক্লাবে আসার পর তিনি সম্ভাব্য সব ট্রফি জিতেছেন। গত মৌসুম আমাদের জন্য অবিশ্বাস্য ছিল। এই মৌসুমেও লা লিগায় আমরা বিশ্বকাপের আগ পর্যন্ত খুব ভালো করেছি। তখনও পর্যন্ত আমরা সবকিছু্র লড়াইয়ে ছিলাম। এরপর কিছু ম্যাচ হারতে হয়েছে, যা আমরা চাইনি বা প্রত্যাশা করিনি।’

এই প্রশ্নে ভিনিসিয়ুস জুনিয়র বলেন, ‘অবশ্যই তাকে (রিয়াল মাদ্রিদে কোচিং) চালিয়ে যেতে হবে। তিনি তো সব জিতেছেন। আজকের দিনটি আমাদের জন্য কঠিন। তবে এখান থেকে শিক্ষা নিতে হবে আমাদের, যেন সামনের মৌসুমে আর এরকম না হয়।’

সারাবাংলা/এসএইচএস

কার্লো আনচেলত্তি ম্যানচেস্টার সিটি রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর