Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যেভাবে রিয়াল মাদ্রিদকে বিধ্বস্ত করল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
১৮ মে ২০২৩ ১৮:৫৬

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করেছিল ম্যানচেস্টার সিটি। কাল নিজেদের মাঠে দ্বিতীয় লেগে রিয়ালকে স্রেফ বিধ্বস্ত করেছে পেপ গার্দিওলার দল। ৪-০ গোলে জিতে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। ফলাফলই বুঝিয়ে দিচ্ছে কাল কতোটা অপ্রতিরোধ্য ছিলেন সিটিজেনরা। মাঠের খেলায় মাদ্রিদের ক্লাবটিকে পাত্তাই দেয়নি সিটি। ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া বললেন, সিটির আক্রমণাত্মক ফুটবলের কোনো জবাবই ছিল না তাদের কাছে।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলে রিয়ালকে কোনঠাষা করে রেখেছিল সিটি। ম্যাচের প্রথম ১৫ মিনিটে সিটিজেনদের দখলে বল ছিল ৮০ শতাংশ। তারা এই সময়ে পাস দিয়েছে ১২৪টি, অপর দিকে রিয়ালের পাসের সংখ্যা ছিল মাত্র ১৩টি! প্রথমার্ধে রিয়ালের গোলবার লক্ষ্যে ১৩টি শট নিয়েছে সিটি, অপর দিকে রিয়াল শট নিয়েছে মাত্র ১টি!

প্রথমার্ধেই দুই গোল আদায় করে নিয়ে ম্যাচের ভাগ্য অনেকটা লিখে রেখেছিল ম্যানসিটি। পরে দ্বিতীয়ার্ধে আরও দুই গোল আদায় করে নিয়ে স্মরণীয় এক জয় তুলে নিয়েছে ম্যানচেস্টারের দলটি।

ম্যাচ শেষে হারের ব্যাখ্যা দিতে গিয়ে থিবো কোর্তোয়া বলেন, ‘শুরু থেকেই আমরা বুঝতে পারছিলাম যে তারা চাপ দেবে এবং আমাদের উইং ধরে খেলতে দেবে না। তারা আমাদের বক্সের মধ্যেই আটকে রাখার জন্য অনেক খেলোয়াড়কে ওপরের দিকে ঠেলে দিয়েছে।’

সিটিজেনদের আক্রমণ প্রথম দিকে দাঁতে দাঁত চেপে সামলেছে রিয়াল মাদ্রিদ। যাতে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন কোর্তোয়া। দুর্দান্ত কয়েকটা সেভ করেছেন রিয়াল গোলরক্ষক। তবে সিটি এতোটাই দুর্দান্ত ছিল যে বারবার তাদের ঠেকানো সম্ভব হয়নি কোর্তোয়ার।

বেলজিয়ামের এই গোলরক্ষক বলেন, ‘প্রাথমিকভাবে আমরা সিটির আক্রমণক ভালোভাবে সামলে নিয়েছি, কিন্তু আমরা নিজেদের মতো খেলতে পারিনি, সুযোগ তৈরি করতে বা তাদের সমস্যায় ফেলতে পারিনি। এটি তাদের আরও সুবিধা করে দিয়েছে। এরপর (প্রথমার্ধের) ২৩তম মিনিটে তারা গোল করে এবং এরপর ম্যাচে ফিরে আসা আমাদের জন্য ক্রমশ কঠিন হয়ে পড়ে।’

সারাবাংলা/এসএইচএস

ম্যানচেস্টার সিটি রিয়াল মাদ্রিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর