Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনুষ্ঠানিক ঘোষণা: পিএসজি ছাড়ছেন মেসি

স্পোর্টস করেসপন্ডেন্ট
১ জুন ২০২৩ ১৮:৫৫

এবারের মৌসুম শেষে লিওনেল মেসি পিএসজি ছাড়তে পারেন- এমন গুঞ্জন অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। এবার তার আনুষ্ঠানিক ঘোষণা এলো। পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়ের নিশ্চিত করেছেন, মৌসুম শেষেই প্যারিসের ক্লাবটির সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে মেসির।

আগামী পরশু ক্লেরমঁর বিপক্ষে ম্যাচ খেলবে পিএসজি। প্যারিসের দলটির হয়ে সেটাই মেসির শেষ ম্যাচ হতে যাচ্ছে বলেছেন ক্রিস্তফ গালতিয়ের। পিএসজি কোচ বলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর মতো সৌভাগ্য হয়েছে আমার। এটাই (ক্লেরমঁর বিপক্ষে) পার্ক দে প্রিন্সেসে তাঁর শেষ ম্যাচ।’

বিজ্ঞাপন

২০২১ সালে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন মেসি। চুক্তি ছিল দুই বছরের। প্রথম দিকে মানিয়ে নিতে সময় লাগলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে থিতু হয়েছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো মেসি। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির হয়ে করেছেন ২১ গোল, করিয়েছেন ২০ গোল।

বিশ্বকাপের পর পিএসজির সঙ্গে তার নতুন চুক্তির কথা শোনা যাচ্ছিল জোরেসোরে। কিন্তু মেসি তাতে সারা দেননি। এর মধ্যেই বিনা অনুমতিতে সৌদি আরব সফরে গিয়েছিলেন মেসি। যাতে কম জল ঘোলা হয়নি। মেসিকে দুই সপ্তাহ নিষিদ্ধ করে পিএসজি। পিএসজির কিছু সমর্থক মেসিকে লক্ষ্যবস্তু বানায়। মাঠে তার নামে দুয়ো দেওয়া হয়, মেসির বাসার সামনে গিয়ে বিক্ষোভও করেছেন কিছু সমর্থক।

মেসি যে পিএসজিতে থাকছেন না সেটা এসব ঘটনাতেই অনেকটা পরিস্কার হয়ে যায়। অবশ্য পিএসজি কোচ গালতিয়ের  বলেছেন, শেষ বেলায় উষ্ণ অভিনন্দনই পাবেন মেসি। বলেছেন, ‘আমি আশা করছি যে সে উষ্ণতম অভিনন্দনই পাবে। এ বছর সে দলের গুরুত্বপূর্ণ একটা অংশ হয়ে ছিল। সব সময়ই তাকে দলে পেয়েছি। আমি মনে করি না, তার বিরুদ্ধে করা বিভিন্ন মন্তব্য আর সমালোচনা ঠিক ছিল। সে সব সময়ই দলের প্রয়োজনে ছিল। পুরো মৌসুমে তার সঙ্গ পাওয়াটা সম্মানের ও সৌভাগ্যের ছিল।’

বিজ্ঞাপন

শোনা যাচ্ছে, আগামী মৌসুমে সৌদি আরব ফুটবলে দেখা যেতে পারে মেসিকে। এএফপির খবর, এরই মধ্যেই নাকি চুক্তির বিষয়টি পাকাপাকি করে ফেলেছেন মেসি। সাবেক ক্লাব বার্সেলোনায় ফেরার আলোচনাও আছে মেসির।

সারাবাংলা/এসএইচএস

পিএসজি লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর