Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটির হাতে চ্যাম্পিয়নস লিগ দেখছেন এমবাপে

স্পোর্টস ডেস্ক
৬ জুন ২০২৩ ১৩:৫৪

মৌসুমের শুরু থেকেই চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত। এখন দাঁড়িয়ে কেবল এক ধাপ দূরে। ম্যানচেস্টার সিটি এবার ফাইনালে ইন্টার মিলানকে হারাতে পারলেই পেয়ে যাবে নিজেদের ইতিহাসের প্রথম চ্যাম্পিয়নস লিগের শিরোপা। আর এবার পেপ গার্দিওলার দল ফেভারিট হিসেবেই যাচ্ছে ফাইনালে লড়তে। আর সিটিজেনদের হাতেই শিরোপা দেখছেন পিএসজির ফ্রেঞ্চ মহাতারকা কিলিয়ান এমবাপে।

চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগের নক আউটে বায়ার্ন মিউনিখকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। আর সেই বায়ার্নের কাছে হেরেই বিদায় নিতে হয়েছে পিএসজিকে। এতেই ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ মর্যাদার প্রতিযোগিতার শিরোপা উঁচিয়ে ধরতে আরও অপেক্ষা বেড়েছে এমবাপের। আর তাই তো ফাইনালে দর্শক বনে গেছেন এমবাপে। আর দর্শক হিসেবে এবারের ফাইনালে তার বাজির ঘোড়া ম্যানচেস্টার সিটি।

সম্প্রতি ফর্মুলা ওয়ান রেসিং প্রতিযোগিতা দেখতে স্পেনের বার্সেলোনায় গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এমবাপে। সেখানেই চ্যাম্পিয়নস লিগ ফাইনাল নিয়ে নিজের ভাবনা জানান তিনি, ‘দারুণ এক ম্যাচ হতে যাচ্ছে। ফাইনাল অবশ্যই দেখব। আমার মনে হয়, ম্যানচেস্টার সিটিই জিতবে।’

সিটি ২০১১-১২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে প্রথমবারের মতো খেলার সুযোগ পাওয়ার পর থেকে নিয়মিত খেলছে। এর আগে একবার ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেনি। অন্যদিকে তিনবারের চ্যাম্পিয়নস লিগজয়ী ইন্টার ২০১২ ও ২০১৮ সালে এ টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি, আর নকআউট পর্বে ফিরেছে গত মৌসুমে।

কদিন আগে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে জিতেছে এফএ কাপও। আর তার আগে নিশ্চিত করেছে ইংলিশ প্রিমিয়ার লিগও। তাই তো ম্যানচেস্টার সিটির সামনে ট্রেবল জয়ের সম্ভাবনা। তবু ম্যাচটা যেহেতু চ্যাম্পিয়নস লিগ ফাইনাল, দুই দলের সুযোগই সমান সমান, আর সেটি মাথায় রেখেই ‘দারুণ’ এক ম্যাচের প্রত্যাশা করছেন এমবাপে।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ কিলিয়ান এমবাপে ম্যানচেস্টার সিটি ম্যানচেস্টার সিটি বনাম ইন্টার মিলান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর