Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কবে মাঠে ফিরবেন সাকিব?

স্পোর্টস করেসপন্ডেন্ট
৭ জুন ২০২৩ ২১:০৬

কদিন পর থেকে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। তবে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ম্যাচটি খেলছেন না। গত আয়ারল্যান্ড সিরিজে আঙুলের চোটে পরেন সাকিব। সেই চোট এখনো সারেনি। অনুশীলনেও ফিরতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার।

ইংল্যান্ডে অনুষ্ঠিত আয়ারল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে চোট পান সাকিব। পরে জানা যায় চিড় ধরেছে তার আঙুলে। বলা হয় অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। বিশ্বসেরা অলরাউন্ডার ঠিক কবে নাগাদ মাঠে ফিরবেন তা এখনো নিশ্চিত হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ বিশ্বাস জানালেন, শিগগিরই আবার এক্সরে করানো হবে সাকিবের আঙুলে। তারপরই বুঝা যাবে কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন তিনি।

দেবাশীষ বলেন, ‘সাকিবের আঙুলের ফ্র্যাকচারের তো এক মাস হতে চলল। নিয়ম অনুসারে আমরা একটা চেক এক্সরে করে ওর পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। এর ওপর নির্ভর করে আমরা আমাদের পরবর্তী রিহ্যাব প্রোগ্রামগুলো ঠিক করবো।’

আঙুলে চোট পাওয়া সাকিব পরিবারের কাছে আমেরিকাতে পারি জমিয়েছিলেন। পরিবারের সঙ্গে সেখানেই ঈদ করেছেন। গত সোমবার দেশে ফিরেছেন। গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটারদের অনুশীলনেও দেখা গেল তাকে। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে অনেকক্ষণ কথা বলতে দেখা গেছে সাকিবকে।

নিয়মিত অধিনায়ক সাকিবের অনুপস্থিতিতে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন লিটন কুমার দাস। দলে বেশ কয়েকজন তরুণকেও ডাকা হয়েছে। হয়তো সেসব নিয়েই হেড কোচের সঙ্গে আলোচনা চলছিল কোচের।

সারাবাংলা/এসএইচএস

বিসিবি সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর