Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেইজিং বিমানবন্দরে ২ ঘণ্টা আটকে ছিলেন মেসি

স্পোর্টস ডেস্ক
১৩ জুন ২০২৩ ১৫:১২

আর্জেন্টিনার হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে চীনে উড়াল দিয়েছে আর্জেন্টিনা। আর সেই দলের সঙ্গেই ছিলেন লিওনেল মেসি। গোটা বিশ্ব যখন মেসিকে দেখার জন্য উদগ্রীব। চীনেও তাকে ঘিরে উৎসাহ, উন্মাদনা ছিল সমর্থকদের। ঠিক তখনই চীনের বেইজিং এয়ারপোর্টে প্রায় দুই ঘণ্টারও বেশি সময় আটকে থাকতে হয় তাকে।

সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া, ব্যক্তিগত দেহরক্ষী এবং কয়েকজন বন্ধুকে ব্যক্তিগত বিমানে বেইজিংয়ে পৌঁছান মেসি। সেখানেই তাকে আটকায় চীনের বিমানবন্দর পুলিশ।

বিজ্ঞাপন

দ্যা হিন্দুস্থান টাইমস জানিয়েছে, প্রীতি ম্যাচ খেলার জন্য আর্জেন্টিনা দল এখন চীনে অবস্থান করছে। দল সেখানে পৌঁছানোর পর নিয়মানুযায়ী সবার পাসপোর্ট এবং ভিসা যাচাই করা হয়। লিওনেল মেসির আর্জেন্টিনা এবং স্পেন উভয় দেশের পাসপোর্ট আছে। তবে চীনে যাওয়ার সময় মেসি আর্জেন্টিনার পাসপোর্ট না নিয়ে সঙ্গে নিয়েছিলেন স্পেনের পাসপোর্ট। আর দেশটিতে ভ্রমণের আগে ভিসার জন্য আবেদনও করেননি তিনি। আর তার সঙ্গে আরও বড় বাধা হয়ে দাঁড়ায় স্প্যানিশদের জন্য চীনে ভিসা ফ্রি প্রবেশের অনুমতি নেই।

স্প্যানিশ পাসপোর্টধারীদের চীনে প্রবেশের জন্য আগে থেকেই ভিসার আবেদন করতে হয়। তবে তাইওয়ানে স্পেনের পাসপোর্টধারীরা পৌঁছানোর পরেই ভিসা পেয়ে যান। লিওনেল মেসি ভেবেছিলেন তাইওয়ান চীনের একটি অংশ এ কারণেই তিনি চীনের জন্য আলাদাভাবে কোনো ভিসার আবেদন করেননি।

তবে পরবর্তীতে চীনের বিমানবন্দর নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করা হয়। মেসি ভিসা পেয়ে যান চীনে প্রবেশের। আর তাতেই চীনে প্রীতি ম্যাচ খেলতে তার আর কোনো বাধা রইল না।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এরপর ইন্দোনেশিয়ার বিরুদ্ধেও একটি প্রীতি ম্যাচ খেলবেন মেসিরা।

সারাবাংলা/এসএস

আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া চায়না চীন এয়ারপোর্ট টপ নিউজ লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর