Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেবাননের কাছে হেরে সাফ শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
২২ জুন ২০২৩ ১৮:০৫

বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে বৃহস্পতিবার সাফ চ্যাম্পিয়নশিপে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও লেবানন। শুরু থেকেই বাংলাদেশের রক্ষণভাগের দৃঢ়তা চোখে পড়ে। লেবানন যে কয়েকটি সুযোগ তৈরি করে তা গোলপোস্টের নিচে দাঁড়িয়ে থাকা আনিসুর রহমান জিকো শক্ত হাতে রুখে দেন। তবে শেষ পর্যন্ত আর রুখতে পারেননি জিকো। ম্যাচের ৭৯ মিনিটে হসাআন মাতুক আর ৯৬ মিনিটে খলিল বদিরের গোলে জয় ছিনিয়ে নেয় লেবানন।

বিজ্ঞাপন

সাফ চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচের প্রথমার্ধে জমজমাট লড়াই করে বাংলাদেশ। লেবাননকে গোল করতে তো দেয়নি বরং তাদের বিপক্ষে চোখ রাঙানি দেয় বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৯৩ ধাপ এগিয়ে থাকা লেবাননের অবস্থান ৯৯ নম্বরে।

ম্যাচের ১৫ মিনিটে লেবানন প্রথম সুযোগটি পায়। করিম দারউইচের বক্সের বাইরে থেকে নেওয়া শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে গেছে। ২১ মিনিটে সবচেয়ে ভালো সুযোগটি নষ্ট করে বাংলাদেশ। ফয়সাল আহমেদ ফাহিমের ডান প্রান্তের ক্রসে সুমন রেজা হেড করার আগেই গোলরক্ষকের হাত দিয়ে সেটি প্রতিহত করলে পাওয়া হয়নি। পরের মিনিটে জামালের দূরপাল্লার শট গোলরক্ষক তালুবন্দি করেন।

এরপর ৩৫তম মিনিটে আবারও আক্রমণে ওঠে লেবানন। আলিআল হাজ কোনাকুনি শট নিলেও গোলরক্ষক জিকো হাত দিয়ে সেটি প্রতিহত করেন। ৪৪তম মিনিটে পাসিং ফুটবলে গোছাল আক্রমণে ওঠে বাংলাদেশ। তপুর পাস ধরে ফাহিম ডান দিক দিয়ে ঢুকে পড়েন বক্সে। দুরূহ কোণ থেকে ২১ বছর বয়সী এই ফরোয়ার্ডের শট ফেরান গোলরক্ষক। এতেই প্রথমার্ধ গোলশূন্যতে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে ফিরেও দুর্দান্ত খেলতে থাকে বাংলাদেশ। লেবাননের একের পর এক আক্রমণ রুখে দিতে থাকে বাংলাদেশের রক্ষণ। একটা সময় তো বাংলাদেশ ড্র’র দিকেই এগোচ্ছিল। তবে শেষ পর্যন্ত রক্ষণকে আর ধরে রাখতে পারেনি টাইগাররা।

ম্যাচের তখন ৭৯ মিনিট। মধ্যমাঠে বল পেয়ে ক্ষিপ্রতার সঙ্গে এগিয়ে যায় দুই লেবানিজ ফরোয়ার্ড। তারিক কাজির ভুলে বল পেয়ে ডি বক্সের ভেতর ঢুকে লেবানিজ অধিনায়ক হাসান মাতুক ঠান্ডা মাথায় বল জালে জড়ান। আর তাতেই ম্যাচে এগিয়ে যায় লেবানন। শেষ পর্যন্ত বাংলাদেশ আর ম্যাচে ফিরতে পারেনি। উল্টো ম্যাচের যোগ করা সময়ের ৬ষ্ঠ মিনিটে খলিল বদিরের গোলে ব্যবধান ২-০ করে লেবানন। আর এতেই সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ‘বি’ গ্রুপের শীর্ষে উঠে গেল লেবানন। আর প্রথম ম্যাচে হেরে তলানিতে বসেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

টপ নিউজ বাংলাদেশ বনাম লেবানন সাফ চ্যাম্পিয়নশিপ সাফ চ্যাম্পিয়নশিপ-২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর