Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোচিংয়ে ফেরার ইঙ্গিত জিদানের

স্পোর্টস ডেস্ক
২৬ জুন ২০২৩ ১২:২২

কোচিং ক্যারিয়ারের শুরুটা রিয়াল মাদ্রিদের হাত ধরে। যে কয়েকটি বছর কোচিং করিয়েছেন সেটাও কেবল রিয়াল মাদ্রিদের হয়েই। আর সেখানে তিনটি চ্যাম্পিয়নস লিগসহ জিতেছেন অসংখ্য শিরোপা। তবে রিয়ালের পাঠ চুকানোর দুই বছর পেরিয়ে গেলেও এখনও কোচিংয়ে ফেরেননি জিনেদিন জিদান। কয়েক দফায় প্যারিস সেইন্ট জার্মেই তাকে ডাগ আউটে ভেড়ানোর চেষ্টা করলেও বারবারই না বলে আসছেন এই কিংবদন্তি। তবে খুব শীঘ্রই কোচিংয়ে ফিরবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন জিজু।

বিজ্ঞাপন

জিদানকে পেতে ওত পেতে আছে ইউরোপের বড় বড় ক্লাবগুলো। পিএসজি তো অনেক থেকেই তাকে পেতে মুখিয়ে রয়েছে। সাম্প্রতিক সময়ে জুভেন্টাসের কোচ হওয়ার গুঞ্জনও চড়া। মাসসিমিলিয়ানো অ্যালেগ্রির স্থলাভিষিক্ত হতে পারেন তিনি। নাপোলিতে যোগ দেওয়ার গুঞ্জনও ছিল।

ঠিক কোন দলে যোগ দিতে পারেন জিদান সে ব্যাপারে খোলাসা না করলেও কোচিংয়ে দ্রুতই ফিরছেন তিনি। সম্প্রতি ফ্রেঞ্চ ব্রডকাস্টার টেলিফুটে এক সাক্ষাৎকারে এসবই বলেছেন এই কিংবদন্তি। জিদান বলেন, ‘আমি আশা করছি খুব শীঘ্রই কোচিংয়ে ফিরব। আমি এই রোমাঞ্চ মিস করি কি-না? অবশ্যই, আমার এইটা দরকার। আমি সম্ভবত দুই বছর ধরে এর বাইরে রয়েছি, তবে হবে।’

দীর্ঘ সময় ডাগ আউট থেকে দূরে থাকার কারণ হিসেবে জিদান বলেন তিনি বিশ্রামের জন্য বাইরে ছিলেন। তিনি বলেন, ‘আপনি যখন এটা পছন্দ করেন তখন আপনি ফুটবল ছাড়া থাকতে পারবেন না। আপনি যদি আবেগপ্রবণ হন, তাহলে আবেগ অটুট থাকে। এমন কিছু সময় আছে যখন আপনি আরও রিলাক্স হবেন। আমার সেটাও দরকার। কোনো কিছুই নিষিদ্ধ করা উচিত নয়। আপনি জিনিসগুলো অনুভব করতে হবে, চাইতে হবে। আমি জানি আমি কি চাই আর কি চাই না। আমি শুধু নিজেকে বলি, যদি বিরতি থাকে তবে থাক, যা আসে তা মেনে নিতে হবে এবং পরে দেখা যাবে।

উল্লেখ্য, ইতালিয়ান গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, বার্ষিক ৭ মিলিয়ন ইউরো বেতনে জুভেন্টাসের কোচ হতে যাচ্ছেন জিদান। চুক্তি হতে পারে দুই বছরের জন্য।

সারাবাংলা/এসএস

কোচ জিদান কোচিং জিনেদিন জিদান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর