Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের বিপক্ষে নারী দল ঘোষণা, নেই জাহানারা

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২৩ ১৫:১৩

ভারতের বিপক্ষে বাংলাদেশ নারী দলের আসন্ন হোম সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সদ্য সমাপ্ত ইমার্জিং এশিয়া কাপের দল এবং সিনিয়রদের সমন্বয়ে গঠান করা হয়েছে প্রাথমিক দল। তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার জাহানারা ইসলামের।

এবারের সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। ওয়ানডে ম্যাচগুলো আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। প্রথমে টি-টোয়েন্টি সিরিজ, তারপর ওয়ানডে সিরিজ।

বিজ্ঞাপন

৬ জুলাই বাংলাদেশে পা রাখবেন ভারতীয় দল। টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৯, ১১ ও ১৩ জুলাই। ওয়ানডে সিরিজের তিন ম্যাচ হবে ১৬, ১৯ ও ২২ জুলাই। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

মিরপুরে এর আগে নারী দল আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অর্থাৎ দীর্ঘ ১১ বছর পর মিরপুরে আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী দল।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড:

নিগার সুলতানা জ্যোতি, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, লতা মণ্ডল, নাহিদা আক্তার, ফারিয়া ইসলাম তৃষ্ঞা, সানজিদা আক্তার মেঘলা, দিশা বিশ্বাস, রাবেয়া, স্বর্ণা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথি রানী, রিতু মনি, সালমা খাতুন, শামীমা সুলতানা, ফারজানা হক পিংকি ও ফাহিমা খাতুন।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ নারী ক্রিকেট দল

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর