Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তবে কি অধিনায়কত্ব ছাড়ছেন তামিম?

স্পোর্টস করেসপন্ডেন্ট
৬ জুলাই ২০২৩ ০৯:৩৩

হঠাৎ করেই সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। গতকাল মধ্যরাতে সংবাদ সম্মেলনের ডাক দেন তামিম। বড় কোনো ঘোষণা দিতেই কি হঠাৎ সংবাদ সম্মেলন ডাকলেন ওয়ানডে অধিনায়ক?

ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা কি দিবেন তিনি? নাকি অন্যকিছু?

প্রশ্নটা উঠছে গত কয়েক দিনের ঘটনা প্রাবাহে। অনেকদিন যাবতই ভালো ফর্মে নেই তামিম। তার মধ্যেই পুরনো পিঠের চোটটা জেগে উঠেছে। এই চোটের কারণে ঈদের আগে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটা খেলেননি। ধারণা করা হচ্ছিল, ওয়ানডে সিরিজের আগে চোট সেরে যাবে। কিন্তু ওয়ানডে সিরিজেও এই চোটের কারণে বারবার খবরের শিরোনাম হয়েছেন তামিম।

ওয়ানডে সিরিজের জন্য শুরু হওয়া অনুশীলনে কোমড়ের চোটে ভুগতে দেখা গেছে তামিমকে। প্রথম ওয়ানডেতে তামিমের খেলা নিয়ে শঙ্কা প্রকাশ করা হচ্ছিল। তবে শেষ পর্যন্ত তিনি প্রথম ওয়ানডে খেলেছেন। ম্যাচের আগে ওয়ানডে অধিনায়ক বলেছেন, পুরোপুরি ফিট নয় তবে তিনি খেলবেন।

ঘটনা অন্যদিকে মোড় নেয় এখান থেকেই। পুরোপুরি ফিট নই বলার পরও তামিমের খেলার সিদ্ধান্ত মোটেও ভালোভাবে নেয়নি টিম ম্যানজেমেন্ট। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন ক্ষুব্ধই হয়েছেন তাতে। সংবাদ মাধ্যমে বিসিবি সভাপতির বক্তব্যেও ফুটে উঠেছে সেটা।

পাপন বলেন, ‘এটি তো আর পাড়া-মহল্লার ম্যাচ নয়। আন্তর্জাতিক একটা ম্যাচ। এমন সিরিজের আগের দিন অধিনায়ক বলছে সে ফিট না। কিন্তু খেলবে, খেলে নিজের ফিটনেস বোঝার চেষ্টা করবে। এটা তো পেশাদার কোনো আচরণ হতে পারে না! তামিমকে আসলে পরিষ্কার করে জানাতে হবে সে কী চায়। কোন পর্যায়ে আছে সে।’ হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ফোন করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বলেন নাজমুল হোসেন পাপন।

শোনা গেছে, টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকেও প্রথম ম্যাচে তামিমকে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু অধিনায়ক বলে শেষ কলটা তামিমেরই নেওয়ার কথা। শেষ পর্যন্ত প্রথম ওয়ানডে খেলেছেন তামিম। ব্যাট হাতে ২১ বলে ১৩ রান করেছেন। বাংলাদেশও ম্যাচ হেরেছে বাজেভাবে। তারপরই তামিমের সংবাদ সম্মেলনের ডাক।

ক্রিকেটপাড়ায় ফিসফাস, ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণাও দিয়ে দিতে পারেন তামিম। তামিমের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণার শঙ্কাও দেখছেন কেউ কেউ।

অথবা এমনও হতে পারে প্রথম ওয়ানডেতে খেলা নিয়ে নিজের অবস্থান পরিস্কার করার জন্যই সংবাদ সম্মেলন ডেকেছেন তামিম। কী বলতে যাচ্ছেন তেমন কোনো আভাস অবশ্য দেননি অভিজ্ঞ ক্রিকেটার।

ফলে তামিমের কথা শুনতে সংবাদ সম্মেলন পর্যন্ত অপেক্ষা করতেই হবে। চট্টগ্রামে তামিমের সংবাদ সম্মেলন আজ বাংলাদেশ সময় বেলা ১২টায়।

সারাবাংলা/এসএইচএস

তামিম ইকবাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর