Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওডিআই বোলারদের র‍্যাংকিংয়ে সেরা দশে সাকিব

স্পোর্টস ডেস্ক
১২ জুলাই ২০২৩ ১৭:২৬

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ব্যাট হাতে খুব একটা ভালো সময় কাটেনি টাইগার কোনো ব্যাটারেরই। তবে বল হাতে বেশ ভালোই সময় কাটিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিরিজে ৪ উইকেট নিয়ে ওডিআই বোলারদের র‍্যাংকিংয়ে এগিয়েছেন তিন ধাপ। আর তাতেই র‍্যাংকিংয়ের সেরা দশে ঢুকে পড়েছেন এই বাঁহাতি স্পিনার।

চট্টগ্রামে এই সিরিজে মাঠে নামার আগে সাকিব আল হাসান র‍্যাংকিংয়ের ১৩ নম্বরে অবস্থান করছিলেন। ওয়ানডে সিরিজে ৪ উইকেট নেওয়া সাকিব তিন ধাপ এগিয়ে এখন র‌্যাংকিংয়ের ১০ নম্বরে। তবে সাকিব এগোলেও দুই ধাপ পিছিয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। বর্তমান সেরা ২০ এর বাইরে ২২ নম্বরে অবস্থান এই বাঁহাতি পেসারের।

এদিকে সিরিজের প্রথম দুই ম্যাচে সুযোগ না পেলেও তৃতীয় ম্যাচে সুযোগ পেয়ে দলকে জিতিয়েছেন পেসার শরিফুল ইসলাম। তবে তাতেও র‍্যাংকিংয়ের সেরা ১০০’তে ঢুকতে পারেননি তিনি। বর্তমানে তার অবস্থান ১০৪ নম্বরে।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি পেয়েছিলেন দুই আফগান ওপেনার ইব্রাহিম জাদরান ও রহমানউল্লাহ গুরবাজ। তাতে আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে বেশ এগিয়েছেন দুই ব্যাটার। ১১ ধাপ এগিয়ে ১৬তম স্থানে উঠে এসেছেন জাদরান। গুরবাজ ৪৫ ধাপ এগিয়ে এখন ৪৫তম স্থানে।

ওডিআই অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষে সাকিব আল হাসান। টাইগার ব্যাটারদের ভেতর সেরা অবস্থানে আছেন মুশফিকুর রহিম। তিনি অবস্থান করছে ১৮ নম্বরে। এরপর যথাক্রমে ৩৩ ও ৩৪ নম্বরে আছেন তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। আর তামিম ইকবালের বদলি হিসেবে অধিনায়কত্ব করা লিটন দাসের অবস্থান ৩৮ নম্বরে।

সারাবাংলা/এসএস

র‍্যাংকিং সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর