Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেপালের কাছে টাইব্রেকারে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১৬ জুলাই ২০২৩ ১৯:৫৪

কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে নেপালের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে খেলতে নেমে টাইব্রেকারে পরাজিত হয়েছে বাংলাদেশ। নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্যতে শেষ হলে খেলার ফলাফল নির্ধারণের জন্য টাইব্রেকারে অনুষ্ঠিত হয়। টাইব্রেকারে নেপাল ৪-২ ব্যবধানে বাংলাদেশ হারিয়ে ম্যাচ জিতে নেয়।

টাইব্রেকারে বাংলাদেশের হয়ে শামসুন্নাহার ও মনিকা চাকমা গোল করেন। তবে শিউলি আজিম ও মারিয়া মান্দার শট নেপালের গোলরক্ষক আনজিলা রুখে দেন। অন্যদিকে নেপালের সাবিত্রা ভাণ্ডারি ,হীরা কুমারি,দীপা শাহি ও অনিতা গোল পেলেও আনজিলা পোস্টের নিচে মারেন। আর তাতেই নেপালের জয় নিশ্চিত হয়ে যায়

বিজ্ঞাপন

দুই ম্যাচের প্রথমটি ১-১ গোলে ড্র হয়েছিল। সেই ম্যাচে বাংলাদেশ প্রথমে গোল করলেও ম্যাচের অন্তিম মুহূর্তে এসে গোল হজম করে জয় ছাতছাড়া হয় সাফজয়ীদের।

এদিকে কমলাপুরে দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকা বাংলাদেশ ৪ মিনিটে বাংলাদেশ বড় সুযোগ হাতছাড়া করে। প্রথম সুযোগ পায় তারা। সাবিনা খাতুনের ফ্রি-কিক থেকে নেওয়া শট ক্রসবারে লেগে প্রতিহত হয়, জটলা থেকে একজনের ফিরতি শট গোললাইনে সেভ হয়।

ম্যাচের ৩৬ মিনিটে মনিকা চাকমা বক্সে ঢুকে শট নেওয়ার আগে গা ঘেষে থাকা এক ডিফেন্ডার তা ব্যর্থ করে দেন। শেষের দিকে এসে নেপাল সুযোগ তৈরি করে। কিন্তু তারাও গোল পায়নি। ৪৩ মিনিটে সাবিত্রা ভাণ্ডারি বল পেয়েছিলেন, তার দুর্বল শট গোলরক্ষক রুপনার হাতে জমা পড়ে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বাংলাদেশ তিন জন খেলোয়াড় পরিবর্তন করে৷ রিতু পর্ণা চাকমা, সুমাইয়া, রিপাকে নামান কোচ মাহবুবুর রহমান লিটু। খেলোয়াড় পরিবর্তন করেও ম্যাচের ফলাফল বদলাতে পারেনি বাংলাদেশ।

বিজ্ঞাপন

গত ম্যাচে বাংলাদেশ অতিরিক্ত সময়ে গোল হজম করে ম্যাচ ড্র করেছিল। এদিন অতিরিক্ত সময়ে গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত বাংলাদেশ গোল করতে পারেনি। আর এরপরেই খেলার ফলাফলের জন্য টাইব্রেকারে গড়ায়।

সারাবাংলা/এসএস

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ গোলশূন্য ড্র টাইব্রেকার বাংলাদেশ বনাম নেপাল বাংলাদেশের হার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর