Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যে কারণে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অনুমতি পাচ্ছেন না তাসকিন

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২৩ ১৮:১১

জিম আফ্রো টি-টেন লিগ খেলতে তাসকিন আহমেদ এখন জিম্বাবুয়েতে। বল হাতে রীতিমতো আগুন ঝড়ানো তাসকিন ডাক পেয়েছেন লংকান প্রিমিয়ার লিগ (এলপিএল) থেকেও। শুধু তাসকিন নয় লংকান লিগ থেকে ডাক এসেছে বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের। সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন চুক্তিবদ্ধ ছিলেন আগে থেকেই। নতুন করে তাসকিনের সঙ্গে পেসার শরিফুল ইসলাম ও তৌহিদ হৃদয়ও প্রস্তাব পেয়েছেন। শোনা যাচ্ছে, লংকান লিগ খেলার অনুমতি পাচ্ছেন না তাসকিন।

বিজ্ঞাপন

ঘরের মাঠে আফগানিস্তান সিরিজ শেষ হতেই জিম্বাবুয়েতে জিম আফ্রো টি-টেন লিগ খেলতে গেছেন তাসকিন। সেটা শেষ হতে হতেই শুরু হবে লংকান লিগ। লংকান লিগ শেষ হওয়ার পরই আবার এশিয়া কাপ এবং তারপর বিশ্বকাপ। টানা এতো এতো খেলার মধ্যে একজন পেস বোলারের ইনজুরিতে আক্রান্ত হওয়ার শঙ্কা থাকে। সেই কারণেই তাসকিনকে লংকান লিগে খেলার অনুমতি দিতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইঙ্গিতে এমনটাই বলেছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ জুলাই) মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তাসকিনকে অনুমতি না দেওয়ার আলোচনা প্রসঙ্গে নিজামউদ্দিন বলেন, ‘এলপিএলে তাসকিনের বিষয়টা বিবেচনাধীন আছে। ক্রিকেটে তার সাম্প্রতিক অংশগ্রহণ ও ওয়ার্কলোড বিবেচনা করে বিষয়টিকে আমরা ভিন্নভাবে চিন্তা করছি।’

‘আপনারা জানেন যে এর আগে আমাদের একটা পলিসি ছিল সর্বোচ্চ দুইটা ফ্র্যাঞ্চাইজি লিগে আমরা অনুমতি দেব। কিন্তু এখন যেভাবে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগগুলো বাড়ছে তাতে ওয়ার্কলোডটাকে বিবেচনা করছি। টুর্নামেন্টের সংখ্যার চেয়ে ওয়ার্কলোডকেই বেশি বিবেচনা করছি। আন্তর্জাতিক ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার জন্য যে ওয়ার্কলোড প্রয়োজন সবকিছু বিবেচনা করে, পাশাপাশি ভবিষ্যৎ সূচিও আরেকটা বিবেচনার বিষয়। সব আমলে নিয়েই অনাপত্তিপত্র দেওয়া হচ্ছে।’-যোগ করেন সুজন।

শোনা যাচ্ছেন পেসার হওয়ায় তাসকিনের সঙ্গে শরিফুল ইসলামকেও অনুমতি দেওয়া হবে কিনা তা ভাবছে বিসিবি। তবে তৌহিদ হৃদয় পাচ্ছেন অনুমতি। সাকিব আল হাসান ও অনেকদিন জাতীয় দলের বাইরে থাকা মোহাম্মদ মিঠুন আগেই অনুমতি নিয়ে রেখেছেন।

সারাবাংলা/এসএইচএস

তাসকিন আহমেদ বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর