Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলপিএলে অভিষেকে আলো ছড়ালেন হৃদয়

স্পোর্টস ডেস্ক
৩১ জুলাই ২০২৩ ১৩:০৮

লংকান প্রিমিয়ার লিগে (এলপিএল) রোববার (৩০ জুলাই) নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন তাওহিদ হৃদয়। আর প্রথমে আলো কেড়েছেন তরুণ এই টাইগার ব্যাটার। ব্যাট হাতে দারুণ ব্যাটিংয়ের সঙ্গে নিজের বুদ্ধিমত্তার প্রমাণ রেখেছেন এই ব্যাটার। দারুণ ব্যাটিংয়ে হৃদয় ৫৪ রানের ইনিংস খেলেন।

কলম্বোর প্রেমাদাসায় জাফনা কিংস-কলম্বো স্ট্রাইকার্স ম্যাচ দিয়ে গতকাল শুরু হয় এলপিএলের চতুর্থ মৌসুম। টাইগার ব্যাটার হৃদয় খেলেন জাফনার হয়ে। টস হেরে প্রথমে ব্যাটিং পাওয়া জাফনার ইনিংসে ষষ্ঠ ওভারে ৪২ রানে ২ উইকেট হারানোর পর হৃদয় ক্রিজে নামেন। শেষের আগের ওভারে থামেন তিনি।

ফেরার আগে চারিথ আসালাঙ্কার সঙ্গে ২৪ রানের জুটি গড়েন। প্রিয়ামাল পেরেরার সঙ্গে তার জুটি ছিল ৪১ রানের। দুনিথ ভেল্লালাগের সঙ্গে ৫০ রান যোগ করেন স্কোরবোর্ডে।

১৬ তম ওভারের ঘটনা। চামিকা করুণারত্নের করা ওভারের তৃতীয় বলে হৃদয় ডিপ পয়েন্টে কাট করে ২ রান নিয়েছেন। একই সঙ্গে ফিল্ডারদের অবস্থানও তার নজর এড়ায়নি।

তিনি দেখেন, ৩০ গজ বৃত্তের বাইরে ছিলেন ছয় ফিল্ডার। নিয়ম অনুযায়ী, প্রথম ৬ ওভার শেষে ৩০ গজ বৃত্তের বাইরে সর্বোচ্চ পাঁচ ফিল্ডার থাকতে পারবেন। পাঁচ ফিল্ডারের বেশি থাকলে ব্যাটিং দল ‘নো বল’ পাবে। ছয় ফিল্ডার বাইরে দেখে অন ফিল্ড আম্পায়ারকে হৃদয় বলেন, ‘স্যার, ছয়টা প্লেয়ার বাইরে। দেখুন নো বল।’ এরপর আম্পায়ার নো বল ডেকেছেন ও ফ্রি হিট দিয়েছেন জাফনাকে।

বুদ্ধিদীপ্ত হৃদয় এলপিএল’র অভিষেক ম্যাচেই ফিফটি। ৩৯ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫৪ রানের ইনিংস খেলেছেন বাংলাদেশের এই ব্যাটার। প্রথমে ব্যাটিং করা জাফনা কিংস ৫ উইকেটে করেছে ১৭৩ রান। রান তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে ১৫২ রানে অলআউট হয় কলম্বো স্ট্রাইকার্স। জাফনার ২১ রানের জয়ে ম্যাচসেরা হয়েছেন বিজয়কান্ত ব্যসকান্ত। ৪ ওভার বোলিং করে ১৭ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট ও দুটি ক্যাচ ধরেছেন।

সারাবাংলা/এসএস

তাওহিদ হৃদয় লংকান প্রিমিয়ার লিগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর